কোনোদিন যা পারিনি, এবার যেন পারিঃ তামিম

দেশের মাটিতে সবাই বাঘ। ক্রিকেটে এই কথা বেশ প্রচলিত। এমনকি খোদ বাংলাদেশ দলকে নিয়েই অনেকে বলে থাকেন এমন কথা। ঘরের মাঠের অপ্রতিরোধ্য বাংলাদেশ বিদেশের মাটিতে খেলতে নামলে সুবিধা করতে পারে না মোটেও। বিশেষ করে নিউজিল্যান্ডে তো বাংলাদেশের সাফল্যের হার শূন্য!

আজ পর্যন্ত নিউজিল্যান্ডের মাটিতে কোনো জয় নেই বাংলাদেশ দলের। একসময় ‘ভালো ক্রিকেট’ খেলে সমীহ আদায় করা টাইগাররা যে এখন জয় না পেলে সফলতার সুগন্ধি গায়ে মাখার সুযোগ পায় না, এ কথা জানেন সবাই। তবু বাস্তবতা হচ্ছে, নিউজিল্যান্ডে বাংলাদেশ কখনোই জিততে পারে না।

এবার সেই অধরা অর্জন হাতের মুঠোয় ভরতে চান ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। নিউজিল্যান্ডের উদ্দেশে দেশ ছাড়ার আগে তামিম আশা প্রকাশ করেন, অধরা জয় এবার ঠিকই ধরা দেবে। বিমানবন্দরে গণমাধ্যমের সাথে আলাপকালে তিনি বলেন, ‘দেখুন, আমরা সবাই জানি যে নিউজিল্যান্ডের কন্ডিশন আমাদের জন্য কঠিন।

কিন্তু কিছুই অসম্ভব না। আমরা চেষ্টা করব যে জিনিসটা নিউজিল্যান্ডে কোনোদিন অর্জন করিনি, এবার যেন সেটা অর্জন করতে পারি। আমরা আশাবাদী। তামিমের নেতৃত্বে কিউইদের বিপক্ষে তিনটি ওয়ানডে খেলবে বাংলাদেশ। এরপর মাঠে গড়াবে তিনটি টি-টোয়েন্টিও।

তবে দ্বিপাক্ষিক লড়াইটা শুরু হবে ওয়ানডে সিরিজ দিয়ে। সীমিত ওভারের দুই ফরম্যাটের এই দুই সিরিজের লক্ষ্যে মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) দেশ ছেড়েছেন ক্রিকেটাররা। নিউজিল্যান্ডে পৌঁছে কঠোর করোনা প্রটোকল মেনে অনুশীলন শুরু করবে টাইগাররা। ওয়ানডে সিরিজ শুরু হবে আগামী ২০ মার্চ।

Sharing is caring!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *