কোটি টাকা দান করে ভারত থেকে ক্রিকেট তুলে নিতে বললেন

প্যাট্রিক জেমস কামিন্স হলেন একজন অস্ট্রেলিয়ান ক্রিকেটার। কামিন্স এমন একজন ফাস্ট বোলার যিনি নিয়মিত দ্রুত গতিতে ১৪৫ কিমি/ঘঃ বল করতে পারেন। সম্প্রতি স্থগিত হয়ে যাওয়া ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) খেলতে এক মাসের অধিক সময় ভারতে অবস্থান করা প্যাট কামিন্স বলেছেন চলতি বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপ তিনি ভারতে দেখতে চান না।

তার মতে ভারত এখন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য অনিরাপদ। অক্সিজেনের অভাবে মানুষের আর্তনাদ কাঁপিয়ে দিচ্ছে দেশটিকে। সবচেয়ে বেশি অবস্থা খারাপ দিল্লি ও মহারাষ্ট্রে। দক্ষিণ ভারতেও অবস্থা ক্রমেই অবনতির দিকে যাচ্ছে। অক্সিজেনের অভাব মেটানোর জন্য ভারতের পাশে দাঁড়িয়েছেন কামিন্সও।

দান করেছেন মোটা অঙ্ক। খুব কাছ থেকেই ভারতের শোচনীয় অবস্থা পরিলক্ষণ করেছেন এই অস্ট্রেলিয়ান ক্রিকেটার। তাই তিনি চান না, এই বছরের বিশ্বকাপ ভারতে খেলতে। কামিন্স বলেন, যদি বিশ্বকাপ আয়োজন করার জন্য পর্যাপ্ত ব্যবস্থা গ্রহণে টান না পড়ে কিংবা ভারত যদি তখন নিরাপদ না হয়, আমার মনে হয় না সেখানে বিশ্বকাপ হওয়া উচিত। আমাদের প্রথমে এই প্রশ্নের উত্তর খুঁজে বের করতে হবে।

কথাটি হয়ত খুব দ্রুতই বলা হয়ে যাচ্ছে, এখনো প্রায় ৬ মাস সময় আছে। আমার মনে হয় ক্রিকেট কর্তৃপক্ষ ভারত সরকারের সাথে আলোচনা করেই সঠিক সিদ্ধান্ত নিবে। কামিন্স আরও বলেন, গত বছর আরব আমিরাতের আইপিএল দারুণ ছিল। নিয়মমাফিক চলেছিল সবকিছু। তখনও কোটি কোটি মানুষ বলছিল, এবার এটা ভারতে হওয়া উচিত। এখন আপনি কী বলবেন? আপনি দুই দিকই তো দেখতে পাচ্ছেন।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*