কুমিল্লা নামেই বিভাগ ঘোষণার দাবি

কুমিল্লা খন্দকার মোস্তাকের কেন হবে? কুমিল্লা অসংখ্য গুণীর জন্মস্থান। অসংখ্য মুক্তিযোদ্ধা এখানে রয়েছেন। রয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘনিষ্ঠ সহচর বাহাউদ্দীন বাহারসহ অসংখ্য নেতাকর্মী। তাই প্রধানমন্ত্রীর কাছে আবারও মিনতি করছি, কুমিল্লা নামেই বিভাগ ঘোষণা করা হোক।

কুমিল্লাকে আমরা বিভাগ হিসেবে দেখতে চাই। এভাবেই সমবেত কণ্ঠে কুমিল্লাকে বিভাগ ঘোষণার দাবি জানিয়েছেন সংযুক্ত আরব আমিরাতে কুমিল্লার প্রবাসীরা। বর্তমানে সংযুক্ত আরব আমিরাত সফর করছেন কুমিল্লা-৬ আসনের মুক্তিযোদ্ধা এমপি আ ক ম বাহার উদ্দিন বাহার।

শুক্রবার রাতে এমপি বাহারের সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করে আমিরাতে কুমিল্লাবাসীর সংগঠন ‘গ্রেটার কুমিল্লা ওয়েলফেয়ার সোসাইটি’। তবে এ সংবর্ধনা কুমিল্লা বিভাগ প্রতিষ্ঠার দাবির অনুষ্ঠানে পরিণত হয়। প্রথমে নিজের বক্তব্যে কুমিল্লাকে বিভাগ করার দাবি তোলেন গ্রেটার কুমিল্লা ওয়েলফেয়ার সোসাইটির সাধারণ সম্পাদক নাসির উদ্দিন কাউছার।

এরপর সংগঠনের প্রত্যেক বক্তাই একই আওয়াজ তোলেন। কুমিল্লাকে কেন বিভাগ করতে হবে- তার পক্ষে যুক্তি তুলে ধরেন তারা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে দাবি জানিয়ে বক্তারা বলেন, খন্দকার মোশতাকের জন্য নয়, কুমিল্লার গুরুত্ব ও শ্রেষ্ঠত্ব বিবেচনায় এই অঞ্চলের লাখো কোটি জনতার জন্য বিভাগ প্রতিষ্ঠা সময়ের দাবি।

অনুষ্ঠানে প্রবাসীদের এ দাবির প্রতি অকুণ্ঠ সমর্থন জানিয়ে বিষয়টি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে পুনর্বিবেচনার জন্য আহ্বান জানান এমপি আ ক ম বাহাউদ্দিন বাহার। অনুষ্ঠানে বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল বিএম জামাল হোসেন উপস্থিত ছিলেন।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*