কারামুক্ত হয়ে গণমাধ্যমকে যা জানালেন রোজিনা

প্রথম আলোর জ্যেষ্ঠ সাংবাদিক রোজিনা ইসলাম রোববার (২৩ মে) সকালে জামিন পাওয়ার পর অবশেষে বেলা ৪টার দিকে কারাগার থেকে মুক্তি পেয়েছেন। কাশিমপুর কারা সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

কারাগার থেকে মুক্ত হয়ে রোজিনাকে ফুল দিয়ে বরণ করতে দেখা যায়। এসময় তিনি সাংবাদিকদের বলেন, ‘আমি অবশ্যই সাংবাদিকতা চালিয়ে যাবো।’ এছাড়া দুঃসময়ে পাশে থাকার জন্য দেশবাসীর প্রতি ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জানান তিনি।

এর আগে, সকালে অফিসিয়াল সিক্রেটস আইনে করা মামলায় রোজিনা ইসলামের জামিন আবেদন মঞ্জুর করেন ভার্চুয়াল আদালত। বিচারক জামিন আদেশে বলেন, ‌‘পাঁচ হাজার টাকা মুচলেকায় তার অন্তবর্তীকালীন জামিন মঞ্জুর করা হলো।

এ ছাড়া তাকে পাসপোর্ট জমা দিতে হবে।গণমাধ্যম ও বিচার বিভাগ একে অপরের পরিপূরক। প্রত্যেকের অবস্থান থেকে দায়িত্বশীল ও সহনশীল আচরণ করবেন এমন প্রত্যাশা করছি।

৫ হাজার টাকা বন্ড ও পাসপোর্ট জমা দেওয়ার শর্তে তাকে জামিন দেওয়া হয়েছে বলে জানা গেছে। এর আগে ২০ মে রোজিনার পক্ষে জামিন আবেদনের শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী এহসানুল হক সমাজী, আমিনুল গণি টিটো, ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া, আশরাফ উল আলম ও প্রশান্ত কর্মকার।

রাষ্ট্রপক্ষের আইনজীবী অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর তাপস কুমার পাল ও সহকারী পাবলিক প্রসিকিউটর হেমায়েত উদ্দিন খান হিরন জামিনের বিরোধিতা করেন।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*