কাউন্টিকে অপেক্ষায় রাখলেন রশিদ খান

ইংল্যান্ডের কাউন্টি ক্রিকেটে সাসেক্সের সঙ্গে চুক্তিবদ্ধ রয়েছেন আফগানিস্তানের তারকা লেগস্পিনার রশিদ খান। কিন্তু পাকিস্তান সুপার লিগের বাকি থাকা ম্যাচগুলো খেলবেন বিধায় এখনও কাউন্টিতে যোগ দিতে পারেননি বর্তমান সময়ের অন্যতম সেরা এ স্পিনার।

পিএসএলের ষষ্ঠ আসরে লাহোর কালান্দারসের হয়ে খেলছেন রশিদ। টুর্নামেন্টের বাকি ম্যাচগুলো শেষ করেই কাউন্টিতে যাবেন বলে জানিয়েছেন রশিদ। এক্ষেত্রে কাউন্টির পাঁচটি ম্যাচ মিস করবেন তিনি। এ সিদ্ধান্তের পেছনের কারণ ইতিবাচকভাবে নেয়ায় সাসেক্সকে ধন্যবাদ জানিয়েছেন আফগান স্পিনার।

এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে রশিদ বলেছেন, ‘দুর্ভাগ্যবশত পিএসএলের এবারের আসরে আমি মাত্র দুই ম্যাচ খেলতে পেরেছি। এরপর জাতীয় দলের ডাকে চলে যেতে হয়েছে। এখন আবার আমার সামনে সুযোগ ছিল ইংল্যান্ডে থাকার। তবে আমি পিএসএল খেলতে এসেছি।

তিনি আরও যোগ করেন, ‘এক্ষেত্রে সাসেক্সকে ধন্যবাদ জানাই তারা আমার অবস্থা বুঝতে পেরেছে। কারণ আমাকে কাউন্টি পাঁচ ম্যাচ মিস করা অথবা পিএসএলের বাকি ম্যাচগুলো খেলার মধ্যে একটা বেছে নিতে হতো। আমার কাছে পিএসএলে খেলাই ভালো মনে হয়েছে। কারণ সমর্থকরা আমাকে এখানে চায়।

রশিদ খান ছাড়াও, মোহাম্মদ নাবী, মুজিব উর রহমান, জহির খান, কাইস আহমেদসহ আফগানিস্তানের বেশ কয়েকজন ক্রিকেটার খেলেন পিএসএলে। এতে করে আফগান ক্রিকেটের যেমন উন্নতি হচ্ছে, তেমনি দুই দেশের ক্রিকেট বোর্ডের সম্পর্কও ভালো হচ্ছে বলে মনে করেন রশিদ।

তার ভাষ্য, ‘যারা আফগানিস্তান থেকে পিএসএল খেলতে আসছে, তাদের জন্য এটা বড় সুযোগ, বিশ্বের নামি ক্রিকেটারদের সঙ্গে খেলার। আফগানিস্তানের অনেক তরুণ খেলোয়াড় আছে, যারা অন্যান্য লিগে এখনও সুযোগ পায়নি। তাই পিএসএলেই তাদের সুযোগ নিজেদের সামর্থ্য দেখানোর।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*