করোনা আক্রান্ত হলেও থামবে না অস্ট্রেলিয়া সিরিজ

অস্ট্রেলিয়ার বিপক্ষে টাইগারদের গুরুত্বপূর্ণ সিরিজকে সামনে রেখে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। করোনাকালে সিরিজ আয়োজনে সম্ভাব্য চ্যালেঞ্জ মোকাবেলায় নিজেদের প্রস্তুত রেখেছে দেশের ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা।

বৃহস্পতিবার (২৮ জুলাই) বিকালে বাংলাদেশে এসে পৌঁছাবে অস্ট্রেলিয়া জাতীয় দল। সফরে স্বাগতিকদের বিপক্ষে খেলবে পাঁচটি টি-টোয়েন্টি। এই সিরিজ আয়োজনের ক্ষেত্রে অস্ট্রেলিয়ার অনেক শর্ত মানতে হয়েছে বিসিবিকে। শেষ মুহূর্তে এসেও অজিদের সব চাহিদা পূরণে বদ্ধপরিকর বিসিবি।

বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন গণমাধ্যমকে বলেন, ‘আমাদের যেরকম প্রস্তুতি নেওয়ার আমরা নিচ্ছি। ভেন্যু, হোটেল এসব বিষয়ে ওদের চাহিদা অনুযায়ীই আমরা প্রস্তুতি নিচ্ছি। তাদের মূল চিন্তাই হল জৈব সুরক্ষা বলয় সুনিশ্চিত করা এবং তাদের খেলোয়াড়দের সুরক্ষা নিশ্চিত করা।’

করোনাকালে আন্তর্জাতিক সিরিজ আয়োজনের অভিজ্ঞতা এখন আর নতুন কিছু নয় বাংলাদেশের কাছে। দুই দলই সিরিজ শুরুর প্রাক্বালে বিদেশ সফর করে আসছে বলে করোনা সংক্রমণের ঝুঁকি উড়িয়ে দেওয়ার মত নয়। সুজন জানালেন, করোনা পজিটিভ শনাক্ত হলেও সিরিজ স্থগিতের কোনো পরিকল্পনা নেই।

তিনি বলেন, ‘এই করোনা পরিস্থিতির মধ্যেই কিন্তু আমরা দুইটি আন্তর্জাতিক সিরিজের স্বাগতিক ছিলাম। আমাদের দলও বিদেশ সফর করেছে। কোন বিষয় কীভাবে করতে হবে এবং কী কী ক্ষেত্রে সতর্কতা অবলম্বন করলে সফলভাবে ইভেন্ট সম্পন্ন হবে সেই অভিজ্ঞতা কিন্তু আমাদের হয়ে গেছে।’ ‘এ ধরনের পরিস্থিতিতে মূল চ্যালেঞ্জ হল কেউ করোনা পজিটিভ শনাক্ত হয় কি না।

সেক্ষেত্রে আমরা দুই বোর্ড আলোচনা করে সিরিজ কীভাবে এগিয়ে নেওয়া যায় সে ব্যাপারে কাজ করব এবং সিরিজ শেষ করব।’ তিনি জানান, যথাসম্ভব ভিড় এড়িয়ে অজিদের ইমিগ্রেশন সম্পন্ন হবে। অনুশীলনসহ অজিদের সব সুবিধা দিতে নিয়মিত যোগাযোগ রাখছেন মেডিকেল টিম ও ক্রিকেট অপারেশন্স বিভাগ।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*