করোনায় ক্রিকেট বোর্ডের সাবেক ম্যানেজারের মৃত্যু

মহামারী করোনাভাইরাসে প্রতিনিয়তই মারা যাচ্ছে মানুষ। কোভিডের কারণে থমকে গেছে ক্রীড়াঙ্গন। ইতিমধ্যেই অনেক ক্রিকেটার তাদের পরিবারের আত্মীয়স্বজনকে হারিয়েছেন এই করোনায়। ক্রিকেট বিশ্বে করোনাভাইরাসের উপসর্গ নিয়ে সর্বশেষ মৃত্যুর খাতায় নাম লেখালেন দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দলের সাবেক ম্যানেজার গোলাম রাজাহ।

৭৪ বছর বয়সী রাজাহ গত দু’মাস ধরেই করোনা উপসর্গ নিয়ে হাসপাতালে আশঙ্কাজনক অবস্থায় ছিলেন। দীর্ঘ দিন জীবন যুদ্ধ করে করোনা উপসর্গ নিয়ে মারা যান তিনি। ১৯৯২ সাল থেকে ২০১১ সাল পর্যন্ত তিনি দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দলের ম্যানেজার হিসেবে দায়িত্ব পালন করেন। প্রোটিয়াদের ক্রিকেট ইতিহাসের অনেক ঘটনার সাক্ষী রাজাহ।

দীর্ঘ ক্যারিয়ারে তিনি প্রায় ৬০০ ম্যাচে দলের সাথে ছিলেন। প্রায় ১০৭ জন খেলোয়াড়ের সাথে কাজ করার অভিজ্ঞতা থাকা রাজাহ ছিলেন সকলেরই প্রিয়জন। তার এই মৃত্যুতে শোক প্রকাশ করেন দক্ষিণ আফ্রিকার সাবেক ক্রিকেটার গ্রায়েম স্মিথ, শন পলক, জ্যাক ক্যালিসের মতো তারকা খেলোয়াড়েরা।

রাজাহ মৃত্যুতে শোক প্রকাশ করে জ্যাক ক্যালিস লিখেন, ‘রাজাহর মৃত্যুর সংবাদটা খুবই দুঃখজনক। কি দারুণ একটা মানুষ আমরা হারালাম। তার জন্য প্রার্থনা রইলো। শন পলক লিখেন, ‘দক্ষিণ আফ্রিকার লিজেন্ডারি ম্যানেজার এবং বন্ধু রাজাহর মৃত্যুর খবর শুনে খারাপ লাগছে। সে আমার ক্রিকেট ক্যারিয়ারের অবিচ্ছেদ্য অংশ ছিল।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*