করোনার টিকা নিলেই গরু উপহার !

মহামারি করোনাভাইরাস থামাতে দুটি উপায়কে সবচেয়ে কার্যকর বলছেন বিশ্বের জনস্বাস্থ্য বিশেষজ্ঞরা। তারা বলছেন, কার্যকর লকডাউন এবং টিকাকরণের মাধ্যমেই থামানো যেতে পারে করোনাভাইরাসকে।

এদিকে মার্কিন গণমাধ্যম সিএনএন জানিয়েছে, করোনাভাইরাসের টিকা গ্রহণে মানুষকে উৎসাহিত করতে অভিনব এক উদ্যোগ নিয়েছে থাইল্যান্ডের এক জেলা কর্তৃপক্ষ। ২৪ সপ্তাহ ধরে চলা এই কর্মসূচিতে টিকা গ্রহণকারীদের মধ্যে প্রতি সপ্তাহে র‍্যাফেল ড্রয়ের মাধ্যমে একজন ভাগ্যবানকে নির্বাচিত করা হবে। সেই ভাগ্যবান পাবেন থাই মুদ্রা ১০ হাজার ভাট মূল্যমানের একটি গরু।

সিএনএন জানায়, থাইল্যান্ডের চিয়াং মাই প্রদেশের মায়ে চায়েম জেলায় এই কর্মসূচি চালু করা হয়েছে। এই সপ্তাহের শুরুতে কর্মসূচিটির ঘোষণা দেওয়ার পর থেকেই ৪৩ হাজার বাসিন্দার জেলাটিতে ব্যাপক আগ্রহ দেখা গেছে।

জেলা প্রধান বুনলু থামথারানুরাক জানায়, ‘এমন ঘোষণা আসার পর থেকেই টিকা নিবন্ধনকারীদের সংখ্যা শত শত থেকে হাজার হাজারে পৌঁছেছে। গ্রামবাসী গরু পছন্দ করে। গরু বিক্রি করে অর্থ পাওয়া যায়। আগামী ৭ জুন থেকে টিকা প্রদান শুরু হবে।’

দেশটির স্থানীয় গণমাধ্যমসূত্রে জানা গেছে, থাইল্যান্ডের ছয় কোটি ৬০ লাখ জনগোষ্ঠীর মধ্যে অন্তত ১৬ লাখ ৪০ হাজার মানুষ ইতোমধ্যে প্রথম ডোজ টিকা নিয়েছেন। আরও প্রায় ৭০ লাখ মানুষ নিবন্ধন করেছে।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*