ওরা পাকিস্তানকে হারানোর ক্ষমতা রাখে: রমিজ রাজা

সময়টা বেশ ভালোই যাচ্ছে পাকিস্তান ক্রিকেটে। দক্ষিণ আফ্রিকার পর জিম্বাবুয়েতেও সিরিজ জয় করেছে বাবর আজমের দল।কিন্তু তাতে মন ভরেনি দেশটির সাবেক ওপেনার ও বর্তমান ধারাভাষ্যকার রমিজ রাজার। বাবর আজমদের প্রশংসা না করে উল্টো কটাক্ষ করে রমিজ রাজা বলেছিলেন— এ রকম অসম শক্তিসম্পন্ন দলগুলোর মধ্যে সিরিজ হওয়া উচিত নয়।

পাকিস্তানের এমন পারফরম্যান্সে মানুষ ফুটবল দেখা শুরু করবে। আর সেই রমিজ রাজাই এখন আফগানিস্তানের বিপক্ষে পাকিস্তানের পরাজয়ের শঙ্কায় ভুগছেন। ৫৪ বছর বয়সি এই সাবেক পাক তারকা মনে করেন, আফগানিস্তানের বর্তমান দলে বেশ কয়েকজন প্রতিভাবান ক্রিকেটার রয়েছেন।

তাদের মধ্যে হযরতউল্লাহ জাজাই ও রশিদ খান অন্যতম। তাদের বিপক্ষে সূক্ষ্ম ভুল করলেও হেরে যেতে পারে পাকিস্তান। বুধবার এক ইউটিউব চ্যানেলে রমিজ রাজা বলেন, আফগান দলের হযরতউল্লাহ জাজাইয়ের পারফরম্যান্স পাক দলের সমর্থকরা তেমন একটা দেখেনি। জাজাইয়ের মতো মারকুটে ব্যাটসম্যান আরও আছে দলটিতে।

এ ছাড়া সম্প্রতি দলটির বোলিং ডিপার্টমেন্টও বেশ শক্তিশালী হয়েছে। বোলিংয়ে আরও উন্নতি এনেছে তারা। পিএসএলের দল ইসলামাবাদ ইউনাইটের উদাহরণ দিয়ে রমিজ বলেন, ‘ওই দলে পাকিস্তানের বর্তমান টি-টোয়েন্টি দলের তিন তারকা খেলেছে, যেখানে পাক দলের সহঅধিনায়ক শাদাব খানও ছিল।

জাজাইয়ের বোলিংয়ের বিপক্ষে জাতীয় দলের ওই তিন ব্যাটসম্যানকেই পরাস্ত হতে দেখেছি। জাজাইয়ের বিপক্ষে তারা লড়তেই পারেনি। আমি বলব, এটিই আফগানিস্তান দলের ভয়ঙ্কর দিক। কারণ তাদের দলে জাজাইয়ের মতো প্রতিভা আছে।’ এর পর রমিজ রাজা বলেন, আমি অবাক হব না যদি দেখি টি-টোয়েন্টি সিরিজে আফগানিস্তানের কাছে পাকিস্তান আটকা পড়ে।

আফগান দলে অভিজ্ঞ খেলোয়াড় আছে, দুর্দান্ত স্পিনার আছে। তাদের নাজিব, রশিদ আছে। জাজাই যদি ব্যাটিংয়ে তার খেলাটা খেলে আর মিডল অর্ভারগুলোতে জাদরান রান পেলে আফগানিস্তানকে হারানো বেশ কঠিন হয়ে যাবে। প্রসঙ্গত প্রতিবেশী হওয়া সত্ত্বেও এখনও দ্বিপক্ষীয় সিরিজে ক্রিকেটে নবশক্তি আফগানিস্তানের বিপক্ষে মাঠে নামা হয়নি পাকিস্তানের।

দীর্ঘ অপেক্ষার পর বাবর আজমদের বিপক্ষে খেলবেন রশিদ-মুজিবরা। তবে টি-টোয়েন্টি নয়, সব কিছু ঠিক থাকলে আগামী সেপ্টেম্বরে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে দেখা হবে দুই প্রতিবেশীর। ভেন্যু হিসেবে বেছে নেওয়া হয়েছে সংযুক্ত আরব আমিরাতকে।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*