ওদের দাঁত ভেঙে দেব: পুতিন

আন্তর্জাতিক ডেস্ক: আয়তনের দিক থেকে বিশ্বের সবচেয়ে বড় দেশ রাশিয়ার অখণ্ডতার পক্ষে কেউ হুমকি হয়ে উঠলে তাকে শায়েস্তা করার হুঁশিয়ারি দিয়েছেন দেশটির প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। রাশিয়াকে ভাঙতে বহির্শক্তির সম্ভাব্য হস্তক্ষেপের আশঙ্কা জানিয়ে বৃহস্পতিবার এক সরকারি সভায় তিনি বলেন, কেউ কামড় দিতে চাইলে, তার দাঁত ভেঙে দেওয়া হবে।

দ্বিতীয় বিশ্বযুদ্ধে নিহতদের স্মরণে ও ওই বিশ্বযুদ্ধে বিজয় উদযাপন কমিটির এক সভায় তার বক্তব্যে প্রেসিডেন্ট পুতিন বলেন, “সবাই আমাদের কোনো না কোনো জায়গায় কামড় বসাতে চায়, অথবা তারা আমাদের কাছ থেকে কিছু হরণ করতে চায়। যদি এমনটা কেউ করে তাহলে তার দাঁত ভেঙে দেওয়া হবে”।

বিশাল আয়তন ও প্রাকৃতিক সম্পদে ভরপুর রাশিয়ার উত্থানের ভয়ে ভীত শক্রুরা সবসময়ই দেশটির ডানা কেটে ফেলতে চায় বলেও অভিযোগ করেন পুতিন।রাশিয়ার প্রাক্তন জার আলেকজান্ডার তৃতীয়ের উদ্ধৃতি দিয়ে পুতিন বলেন, “একদা আমাদের এক সম্রাট বলেছিলেন, ‘আমাদের বিশালতা সবাইকে আতঙ্কিত করে’।

আসলে এ কারণেই রাশিয়ার কোনো বন্ধু নেই”।সম্প্রতি মার্কিন যুক্তরাষ্ট্র ও তার পশ্চিমামিত্রদের সঙ্গে সম্পর্কের অবনতি হচ্ছে রাশিয়ার। ইউক্রেনসহ বিভিন্ন ইস্যুতে পশ্চিমাদের সঙ্গে দেশটির উত্তেজনা বাড়ছে।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*