এলপিএলের দুই দলের মালিকানা বাতিল

লঙ্কা প্রিমিয়ার লিগে (এলপিএল) কলম্বো কিংস ও ডাম্বুলা ভাইকিংসের মালিকানা বাতিল করেছে শ্রীলঙ্কা ক্রিকেট (এসসিএল)। ফ্র্যাইঞ্চাইজিগুলো সময়মতো অর্থ পরিশোধ না করায় আইপিজির সুপারিশের পরই এমন সিদ্ধান্ত নিয়েছে এসসিএল। আইজিপি গ্রুপ এলপিএলের অফিসিয়াল স্বত্তাধিকারী।

লঙ্কা প্রিমিয়ার লিগের সর্বশেষ আসরে শিরোপার অন্যতম দাবিদার ছিল এই দুই দল। গ্রুপ পর্বে পয়েন্ট তালিকায়ও তারা ছিল সেরা দুইয়ে। কিন্তু ফাইনালে যেতে পারেনি কেউই। আইজিপির সাথে ফ্র্যাঞ্চাইজি মালিকদের অর্থনৈতিক ঝামেলা ও নিয়ম ভঙ্গের অভিযোগ ছিল ফ্র্যাইঞ্চাইজি মালিকদের বিরুদ্ধে।

এলপিএলের এই দুই দলের মালিকানা বাতিলের খবর নিশ্চিত করেছে টুর্নামেন্টের আয়োকরা। তারা জানিয়েছে আর্থিক কারণেই দুই দলের মালিকানা বাতিল করা হয়েছে। একটি দল অর্থ পরিশোধে যে চেক দিয়েছিল তা বাউন্স করে। এ প্রসঙ্গে তাদের ভাষ্য, এটা লিগে কোন প্রভাব ফেলবে না কারণ আমরা শীঘ্রই নতুন দুই ফ্র্যাঞ্চাইজি ঘোষণা করব।

গত ২৬ জুন (শনিবার) এ ব্যাপারে এসএলসি বলেছে, এলপিএলের দ্বিতীয় সংস্করণ শীঘ্রই শুরু হবে। এই টুর্নামেন্টের স্বত্ত্বাধিকারী এফজেডই (আইপিজি) সম্মতি না দেওয়ার কারণে কলম্বো কিংস ও ডাম্বুলা ভাইকিংসের মালিকানা বাতিল করা হয়েছে। আগামী জুলাই-আগষ্টে অনুষ্টিত হবে এলপিএলের নতুন আসর।

আসন্ন আসরের জন্য ইতোমধ্যেই এই দুই ফ্র্যাঞ্চাইজির বিকল্পও পেয়েছে আইপিজি। নতুন মালিকের দুই জনই ভারতীয় বংশদ্ভোত। নতুন দুই ফ্র্যাঞ্চাইজি মালিকের একজন বলিউড স্টার ও ভারতীয় ব্যবসায়ী শচিন জশী। অন্যজন কেরালার ব্যবসায়ী মারুফ মোস্তাফা। তবে বর্তমানে তিনি দুবাইতে ব্যবসা করছেন।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*