এরদোগানকে প্রশংসায় করে যা বললেন গ্রিসের পররাষ্ট্রমন্ত্রী!

গ্রিসের পররাষ্ট্রমন্ত্রী নিকোস ডেন্ডিয়াস প্রশংসায় ভাসিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগানকে। তুর্কি প্রেসিডেন্ট সম্পর্কে তিনি বলেন, এরদোগান অত্যন্ত গুরুত্বপূর্ণ নেতা, যিনি অনেক কিছুই করেছেন। স্থানীয় গণমাধ্যমে দেওয়া এক সাক্ষাৎকারে ডেন্ডিয়াস তুর্কি প্রেসিডেন্টের এমন প্রশংসা করেন। খবর আনাদোলুর।

গ্রিসের আকাশসীমা লঙ্ঘন, সমুদ্র থেকে তেল ও গ্যাস তোলা এবং সাইপ্রাসসহ নানা বিষয় নিয়েই তুরস্কের সঙ্গে গ্রিসের মতবিরোধ চলছে। এতকিছুর মধ্যেও তুরস্ককে ঠিক পথে পরিচালিত করছেন এরদোগান। সে বিষয়ের দিকে ইঙ্গিত করে ডেন্ডিয়াস বলেন, আমরা মানি আর না মানি, তুরস্কের জনক মোস্তফা কামাল আতাতুর্কের মতো তিনিও দীর্ঘদিন দেশটির ক্ষমতায় রয়েছেন এবং বিশ্বের দরবারে দেশটি যেন মাথা উঁচু করে দাঁড়াতে পারে সে চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

সাক্ষাৎকারে তুরস্কের সঙ্গে গ্রিসের চলমান বিরোধ দূর করতে দুই দেশের মধ্যে চুক্তি গুরুত্বপূর্ণ বলে জানান নিকোস ডেন্ডিয়াস। তিনি বলেন, আমাদের মধ্যে থাকা মতবিরোধ দূর করতে এখনও অনেক পথ বাকি। দুই দেশের মধ্যে চুক্তি হওয়া জরুরি।

ডেন্ডিয়াস গ্রিসের প্রধানমন্ত্রী কিরিয়াকোস মিতসোটাকিস এবং তুরস্কের প্রেসিডেন্ট এরদোগানের মধ্যে সরাসরি আলোচনার বিষয়ে তার সমর্থনের কথা জানিয়ে বলেন, তুরস্কের প্রেসিডেন্ট ব্যক্তিগত পর্যায়ে অত্যন্ত অতিথিপরায়ণ এবং সহৃদয় ব্যক্তি।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*