এবার ৪৫ দিনের শিশু করোনায় আক্রান্ত!

রাজশাহীতে ৪৫ দিন বয়সী এক শিশু করোনায় আক্রান্ত হয়েছে। শিশুর করোনা রিপোর্ট পজেটিভ আসার পরে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে শনিবার দুপুরে তাকে ভর্তি করা হয়েছে। হাসপাতালের ১৬ নম্বর ওয়ার্ডে (করোনা ইউনিটে) তার চিকিৎসা চলছে।

হাসপাতাল পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এ তথ্য নিশ্চিত করেছেন। জানা গেছে, করোনা আক্রান্ত শিশুটি রাজশাহী নগরীর ছোট বনগ্রাম বারো রাস্তার মোড় এলাকার বাসিন্দা আরিফুর রহমান ও মাহবুবা খাতুনের মেয়ে। এর আগে আরিফুর রহমানেরও করোনা শনাক্ত হয়েছে। তিনি বাড়িতেই আইসোলেশনে রয়েছেন।

শিশুটির মা মাহবুবা খাতুন জানান, গত রোববার তিনি রাজশাহীর রেলগেট এলাকায় র‍্যাপিড অ্যান্টিজেন পরীক্ষার মাধ্যমে জানতে পারেন, তার বাচ্চা করোনা পজিটিভ। তিনি বাসায় থেকে স্থানীয় চিকিৎসকের পরামর্শ নিয়ে ওষুধ খাওয়াচ্ছিলেন। কিন্তু উন্নতি হচ্ছিল না। গত তিন দিন ধরে বাচ্চার খুব বেশি অসুস্থ।

মাহবুবা বলেন, ‘২২ জুন শিশু বিশেষজ্ঞ ইকবাল বারির কাছে নিয়ে গেছিলাম। তিনি হাসপাতালে নিয়ে যাবার পরামর্শ দেন। কিন্তু আমরা বাচ্চাকে বাড়িতেই নিয়ে গিয়ে চিকিৎসা দিচ্ছিলাম। সমস্যা বেশি হওয়ায় শনিবার সকালে খ্রিষ্টিয়ান মিশন হাসপাতালে নিয়ে গেলে তারাও হাসপাতালে নিয়ে যাবার কথা বলেন।

তাই হাসপাতালে ভর্তি করিয়েছি। তবে বাইরে ভালো চিকিৎসা পেলে এত রোগীর মধ্যে নিয়ে আসতাম না।’ হাসপাতালের পরিচালক শামীম ইয়াজদানী বলেন, ‘বাচ্চাটি ভালো আছে। শিশু বিশেষজ্ঞদের দেয়া ব্যবস্থাপত্র অনুযায়ী বাচ্চাটির চিকিৎসা চলছে।’

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*