এবার মধ্যরাতে বহুতল ভবনে আগুন!

আ’গুন আর ক’তোটুকু পোড়ে? সীমাবদ্ধ ক্ষয় তার সীমিত বিনাশ, মানুষের মতো আর অতো নয় আ’গুনের সোনালি সন্ত্রাস। বাংলাদেশে এই কবিতার লাইনগুলা যেন বারবার মনে করিয়ে দিচ্ছে। নতুন খবর হচ্ছে, সিলেট নগরের উপশহরে বহুতল ভবন স্প্রিং টাওয়ারে অ’গ্নিকা’ণ্ডের ঘটনা ঘটেছে।

শুক্রবার (৯ জুলাই) মধ্যরাত ১২টার দিকে নগরের উপশহর ই-ব্লকে অবস্থিত টা’ওয়ারটির ৮ তলার একটি ফ্ল্যাটে টেলিভিশন বি’স্ফো’রি’ত হয়ে অ’গ্নিকা’ণ্ডের এ ঘ’টনা ঘটে। ভবনের নিরাপত্তাবিষয়ক ইনচার্জ মুজিবুর রহমান এ তথ্য নিশ্চিত করে বলেন, তাৎক্ষণিক ভবনের নিরাপত্তায় নিয়োজিত সদস্যরা আ’গু’ন নিয়’ন্ত্রণে আনতে সক্ষম হন।

তবে আগুন লাগার ঘটনায় ভবনের বাসিন্দারা আ’তঙ্কে ফ্ল্যাট ছেড়ে বাইরে বেরিয়ে আসেন। খবর পেয়ে দ’মক’ল বা’হিনীর একটি ইউনিট ঘটনাস্থলে ছুটে যায়। এরপর তারা পুরোপুরিভাবে আ’গু’ন নিয়’ন্ত্রণে আনে। এতে বড় ধরনের ক্ষ’য়ক্ষ’তি থেকে ভবনটি রক্ষা পেয়েছে।

দ’মকল বাহিনী সিলেটের নিয়ন্ত্রণ কক্ষ থেকে জানানো হয়, আ’গুন লাগার খবর পেয়ে একটি ইউনিট তাৎক্ষণিক ঘ’টনাস্থলে গিয়ে আ’গুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। তবে কোনো ধরনের ক্ষ’য়ক্ষ’তি ও হ’তা’হ’তের ঘটনা ঘ’টেনি। ভবনের ৮ তলার একটি ফ্ল্যা’টে বিদ্যুতের শর্ট সার্কিটে টেলিভিশন বি’স্ফো’রিত হয়ে আ’গুন লা’গার ঘট’নাটি ঘটে।

Sharing is caring!