এবার জম্মুর সেনাঘাঁটিতে ঢুকে পড়ল দুটি ড্রোন, ২৫ রাউন্ড গু’লি

নজরদারি এড়িয়ে বিমানঘাঁটিতে ড্রোন হা’মলা হয়েছে একদিন আগেই। এবার রাতের অন্ধকারে জম্মুর সেনাঘাঁটিতে ঢুকে পড়ল পর পর দুটি ড্রোন। মা’রা’ত্মক কিছু ঘটে যাওয়ার আগেই বিষয়টি নজরে পড়ে সেনাসদস্যদের। ড্রোন দুটিকে নি’ষ্ক্রিয় করতে গু’লি চালান তারা। তবে ড্রোন দুটির নাগাল মেলেনি।

সেনাবাহিনীর গু’লিবৃষ্টি শুরু হতেই সেগুলো অন্ধকারে মিলিয়ে যায়। ড্রোন দুটির খোঁজে তল্লাশি শুরু হয়েছে। খবরে বলা হয়, জম্মু-পাঠানকোট জাতীয় সড়ক সংলগ্ন কালুচক পুরমণ্ডল রোডের সেনাঘাঁটিতে রোববার রাত সাড়ে ১১টা নাগাদ প্রথন ড্রোনটিকে সেনাঘাঁটির উপরে চক্কর কাটতে দেখা যায়।

সেদিকে নজর পড়তেই টহলরত সেনাসদস্যরা সতর্ক হয়ে যান। ড্রোনটিকে নি’ষ্ক্রিয় করতে গু’লি চালান। তাতেই অন্ধকারে মিশে যায় ড্রোনটি। এর পর রাত দেড়টা নাগাদ ফের একটি ড্রোন সেনাঘাঁটিতে ঢুকে পড়ে। তখনও গু’লি করে সেটিকে তাড়ানো হয়।

সেনা সূত্রে জানা গেছে, ড্রোন দুটিকে লক্ষ্য করে ২০ থেকে ২৫ রাউন্ড গু’লি চালানো হয়। সোমবার সকাল পর্যন্ত দুটি ড্রোনের একটিরও খোঁজ মেলেনি। সেনাঘাঁটি এলাকা এবং তার আশেপাশে তল্লাশি শুরু হয়েছে।

এর আগে, শনিবার গভীর রাতে জম্মু বিমানবন্দরে ভারতীয় বিমানবাহিনীর ঘাঁটিতে হা’মলা চালায় দুটি বি’স্ফো’রকবোঝাই ড্রোন। তাতে দুজন বিমানবাহিনী কর্মী আ’হ’ত হন। ক্ষ’তি’গ্রস্ত হয় প্রযুক্তি বিভাগ সংলগ্ন একটি ভবন।

কে বা কারা ড্রোন দুটি পাঠিয়েছিল, এখন পর্যন্ত নিশ্চিতভাবে তা জানা যায়নি। তবে এ ঘটনায় পাকিস্তানের সংযোগ দেখছেন তদন্তকারীরা। কারণ এর আগে, একাধিক বার সীমান্তের ওপার থেকে ড্রোনের মাধ্যমে উপত্যকায় অ’স্ত্র’শ’স্ত্র ঢোকার ঘটনা ঘটেছে।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*