এবার কাচ্চি বিরিয়ানি খেতেই পারেন তাসকিন

গতকালের ম্যাচে তাসকিন আহমেদের বোলিং ফিগার এতক্ষণে সবার মুখস্থ হয়ে যাওয়ার কথা! ৯-০-৩৫-৫। প্রথমবারের মতো সিরিজ সেরাও তাসকিন। সিরিজ নির্ধারণী ম্যাচে সেঞ্চুরিয়নে ৫ উইকেট নিয়ে দক্ষিণ আফ্রিকাকে একাই গুড়িয়ে দিয়েছেন মিরপুর এক্সপ্রেস। অথচ এই ম্যাচে নামার আগে তার ওপর বয়ে গেছে কতো বড় ঝড়?

বিশ্বের সবচেয়ে বড় ফ্র্যাঞ্চাইজি লিগ আইপিএলের দরজা খুলেছিল তার জন্য। আইপিএলের নতুন দল লক্ষ্ণৌ থেকে তার জন্য এসেছিল প্রস্তাব। এদিকে, ৫ বছর আগে এই দক্ষিণ আফ্রিকা সফর থেকে ফিরে ক্যারিয়ার হুমকির মুখে পড়ে স্পিডস্টার তাসকিন আহমেদের। তবে ভেঙে না পড়ে নিজেকে গড়েছেন তিলে তিলে। তাইতো হারিয়ে যাওয়া তাসকিন সেই আফ্রিকাতেই কিনা সিরিজা সেরা। তবে তার ফিরে আসা সহজ ছিল না।

শারীরিক আর মানসিক; দুই বিভাগেই আলাদা করে কাজ করেছেন তাসকিন। ফিজিক্যাল ফিটনেসের জন্য ট্রেইনার দেবাশিষ আর মাইন্ড ট্রেইনার সাবিত রায়হানের কাছ থেকে পেয়েছেন নিজেকে নিয়ন্ত্রণের মন্ত্র। ছেড়ে দিয়েছিলেন নিজের অত্যন্ত প্রিয় কাচ্চি বিরিয়ানিও।

সেই গল্প শোনালেন তাসকিনের মাইন্ড ট্রেইনার সাবিত রায়হান। তিনি বলেন, আমরা দুজনই কাচ্চি বিরিয়ানি ছেড়ে দিয়েছিলাম। শপথ করেছিলাম যেদিন পাঁচ উইকেট পাওয়া হবে সেদিন কাচ্চি বিরিয়ানি খাবো। অর্থাৎ, ইমোশনাল দিক থেকে নিজেকে পোক্ত করেছেন তাসকিন।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*