এনআরবিসি ব্যাংকের এজিএমে নতুন রেকর্ড গড়লেন সাকিব

এনআরবি কমার্শিয়াল (এনআরবিসি) ব্যাংকের বার্ষিক সাধারণ সভায় (এজিএম) অংশ নিয়ে নতুন এক রেকর্ড গড়লে ক্রিকেটার থেকে শেয়ারবাজারের বিনিয়োগকারীতে পরিণত হওয়া সাকিব আল হাসান। শনিবার (২৬ জুন) অনুষ্ঠিত ব্যাংকটির ৮ম বার্ষিক সাধারণ সভা (এজিএম) অংশ নিয়ে তিনি এই রেকর্ড গড়েন।

এর আগে শেয়ারবাজারের তালিকাভুক্ত কোনো কোম্পানির এজিএমে কোনো তারকা খেলোয়াড়কে অংশ নিতে দেখা যায়নি। এদিকে সভায় ব্যাংকটির পরিচালনা পর্ষদের ঘোষণা করা সাড়ে ১২ শতাংশ লভ্যাংশ অনুমোদন করা হয়।

এজিএমে সাধারণ শেয়ারহোল্ডার হিসেবে অংশ নিয়ে সাকিব আল হাসান বলেন, ‘এনআরবিসি ব্যাংকে বিনিয়োগ করে আমরা সাধারণ বিনিয়োগকারীরা লাভবান হয়েছি। এ ব্যাংকের পরিচালনার দায়িত্বে রয়েছেন দক্ষ ও সফল প্রবাসী উদ্যোক্তারা।’

তিনি বলেন, সঠিকভাবে পরিচালনার কারণে খেলাপি ঋণ অনেক কম। আমরা প্রত্যাশা করি ব্যাংকটি আরও ভালো করবে। বিনিয়োগকারীরা লাভবান হবেন। সর্বোপরি বাংলাদেশের মানুষের কর্মসংস্থান নিশ্চিত করতে ব্যাংকিং কার্যক্রম অব্যাহত থাকবে এ প্রত্যাশা করছি।

শেয়ারবাজারে নতুন তালিকাভুক্ত হওয়া ব্যাংকটির পরিচালনা পর্ষদ ২০২০ সালের সমাপ্ত বছরের জন্য সাড়ে ১২ শতাংশ লভ্যাংশ ঘোষণা করে। এর মধ্যে নগদ লভ্যাংশ সাড়ে ৭ শতাংশ এবং বোনাস শেয়ার ৫ শতাংশ। এই লভ্যাংশের পাশাপাশি এজিএমে ২০২০ সালের ব্যালান্সশিট, চারজন পরিচালকের পুনর্নিবাচিত হওয়ার বিষয়টিও অনুমোদিত হয়।

সভায় জানানো হয়, করোনাভাইরাসের সংক্রমণের মধ্যে এনআরবিসি ব্যাংক আর্থিক সূচকগুলোতে অগ্রগতি হয়েছে। ব্যাংকের আমানত ৭ হাজার ১৮৫ কোটি টাকা থেকে সাড়ে ২৫ শতাংশ বেড়ে ২০২০ সালের ডিসেম্বরে দাঁড়িয়েছে ৯ হাজার ১৭ কোটি টাকা। ঋণের পরিমাণ বেড়েছে ২০.৬৭ শতাংশ।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*