এটা আমাদের জন্য খুব কঠিনঃ মাহমুদউল্লাহ

এবার পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে ইনজুরির কারণে সাকিব আল হাসান নেই। চোটের কারণে ফিরতে পারেননি তামিম ইকবাল। একই সঙ্গে টি-টোয়েন্টি দলে নেই মুশফিকুর রহিমও। ১৬ সদস্যের দলে রাখা হয়েছে একঝাঁক তরুণ ক্রিকেটারকে। বলা যায়, অভিজ্ঞতার দিক থেকে একা পড়ে গেছেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

তবুও সিরিজ শুরুর আগে টাইগার দলপতি জানালেন, সাকিব-মুশফিকের শূন্যতা সেভাবে অনুভব করছেন না তিনি। আগামীকাল শুক্রবার তিন ম্যাচ সিরিজের প্রথম ম্যাচে পাকিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ। এর আগে আজ বৃহস্পতিবার আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে মাহমুদউল্লাহ বললেন, ‘এটা ঠিক যে এটা খুবই নতুন একটা দল, তরুণ খেলোয়াড়।

অভিজ্ঞতা সব সময় সহায়তা করে, যেহেতু সাকিব নেই, মুশফিক নেই, হয়তো সিদ্ধান্ত নিতে…। তবে অস্বস্তি ওরকম কখনো বোধ করি না। ওরা থাকলে পরামর্শ সব সময়ই কাজে আসে এবং ওদের সাথে আমি খুব ওপেনলি শেয়ার করতে পারি এবং ওরাও ওদের মতামতগুলো শেয়ার করে।’ মাহমুদউল্লাহ বলেন, ‘কিন্তু ওই জিনিসটা (না থাকা) নিয়ে আমার মনে হয় না চিন্তা করে লাভ আছে।

আমার যতটুকু জ্ঞান আছে, ওইটুকই।’ তিন ম্যাচ সিরিজের প্রথম ম্যাচ শুক্রবার। বিশ্বকাপে ভরাডুবির পর এটা টাইগারদের প্রথম সিরিজ। এই সিরিজের আগে পিছনে ফিরে তাকাতে চান না মাহমুদউল্লাহ। তিনি বলেন, ‘বিশ্বকাপ নিয়ে কথা বলছে চাচ্ছি না। দৃষ্টি রাখছি এই টি-টোয়েন্টি সিরিজে। এই তিনটা ম্যাচ আমরা দলের জন্য কতটুকু ভালো অবদান রাখতে পারি ব্যক্তিগতভাবে ওটাই মুখ্য বিষয় এবং ওটায় নজর দিচ্ছি।

কারণ যে জিনিসগুলো আগে হয়ে গেছে সে জিনিস নিয়ে চিন্তা করলে বরং নেতিবাচক প্রভাব পড়তে পারে, আমরা ইতিবাচকভাবে চিন্তা করছি সবকিছু। তারপরও আমি বলব অবশ্যই সিরিজটা চ্যালেঞ্জিং হবে৷’ এ সময় প্রতিপক্ষ পাকিস্তান দলকে নিয়ে বলেন, ‘পাকিস্তান এই মুহূর্তে বিশ্বের অন্যতম সেরা দল, তো আমাদের অনেকগুলো নতুন খেলোয়াড় সুযোগ পেয়েছে দলে। এটা আমাদের জন্য খুব কঠিন।’

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*