এক চুমুতেই নড়বড়ে স্বাস্থ্যমন্ত্রীর পদ !

স্বাস্থ্যবিধি না মেনে নিজ সহযোগীকে জড়িয়ে ধরে চুমু খাওয়ায় বেকায়দায় পড়েছেন ব্রিটিশ স্বাস্থ্যমন্ত্রী ম্যাট হ্যানকক। নিজের সহযোগীর সঙ্গে প’রকী’য়ায় লিপ্ত ব্রিটিশ স্বাস্থ্যমন্ত্রীর সেই চুমু খাওয়ার ছবি জুড়ে দিয়ে খবর ছাপে ব্রিটিশ গণমাধ্যম দ্য সান। আর তাতেই তোলপাড় ব্রিটেনজুড়ে।

খবরে বলা হয়, নিজের সহযোগী জিনা কোলাডাঞ্জেলোর সঙ্গে অ’বৈধ সম্পর্কে জড়িয়ে স্ত্রীর সঙ্গে প্রতারণা করছেন ব্রিটিশ স্বাস্থ্যমন্ত্রী। শীর্ষ সহযোগীকে জড়িয়ে ধরে চুমু খাওয়ার ছবিও প্রকাশ করা হয় এতে। আর এটি খোদ লন্ডনের তার দপ্তরে ঘটে বলে জানানো হয়।

দুজনের জীবনসঙ্গী ও সন্তান থাকা সত্ত্বেও তারা দীর্ঘদিন ধরে পর’কী’য়া’য় লিপ্ত বলে খবরে উল্লেখ করা হয়। গণমাধ্যমে এই সংবাদ প্রকাশের পর ব্রিটেনজুড়ে চলছে আলোচনা সমালোচনা। বিষয়টিকে কেউ কেউ ব্যক্তিগত দাবি করলেও বিরোধী লেবার দল বলছে, জনগণের করের অর্থে সহযোগী নিয়োগের পর তার সঙ্গে পরকীয়ার মধ্য দিয়ে স্বাস্থ্যমন্ত্রী ক্ষমতার অপব্যবহার করেছেন।

এ ছাড়া কোভিড পরিস্থিতিতে জনগণকে যেখানে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মানাতে সরকারের পক্ষ থেকে বাধ্য করা হচ্ছে সেখানে একজন মন্ত্রী হয়ে হ্যানকক নিজেই আইন অমান্য করছেন।

এ পরিস্থিতিতে নৈতিকভাবে তার পদত্যাগ করা উচিত বলে মনে করে লেবার সদস্যরা। স্বাস্থ্যমন্ত্রীকে বরখাস্ত করতে এরই মধ্যে ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনকে আহ্বান জানিয়েছেন তারা। পর’কী’য়ার সম্পর্ক ফাঁস হওয়ার পর এ ঘটনার দুঃখ প্রকাশ করেছেন স্বাস্থ্যমন্ত্রী। তবে তিনি পদত্যাগে অস্বীকৃতি জানিয়েছেন।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*