এই ৫ ক্রিকেটার সর্বাধিক বার রান আউট হয়েছে!

ক্রিকেটে অন্যান্য আউট গুলির মধ্যে রান আউট হওয়া সবচেয়ে বড় হতাশাজনক। কোনো ব্যাটসম্যানই এটি পছন্দ করেন না। অনেক সময় দেখা গেছে, দুর্দান্ত ফর্মে থাকা ব্যাটসম্যানকে ভুলবশত রান আউট হয়ে প্যাভিলিয়নে ফিরতে। কখনও কখনও একটি রান আউট ম্যাচের পরিস্থিতিকেও বদলে দিতে পারে। এবার জেনে নেওয়া যাক, এখনও পর্যন্ত ওয়ানডে ক্রিকেটে সর্বাধিক রান আউট হয়েছেন যে ৫ ব্যাটসম্যান:-

৫) মোহাম্মদ ইউসুফ: ৩৮ বার-: পাকিস্তানের অন্যতম সেরা ব্যাটসম্যান মোহাম্মদ ইউসুফ সর্বাধিক বার রান আউট হওয়ার তালিকায় পঞ্চম স্থানে রয়েছেন। তবে তিনি ছাড়াও যুগ্মভাবে রয়েছেন ওয়াসিম আক্রমও। পরিসংখ্যানের কথা বললে, তিনি ২৮৮ ম্যাচে মোট ৩৮ বার ক্রিজে ঢোকার আগেই আউট হয়ে ফিরে গেছেন।

৪) মাহেলা জয়াবর্ধনে: ৩৯ বার-: শ্রীলংকার কিংবদন্তি ব্যাটসম্যান মাহেলা জয়াবর্ধনের ক্যারিয়ারে এটি নিশ্চয়ই সবচেয়ে জঘন্যতম দিক। তিনি দেশের হয়ে ৪৪৮টি ম্যাচ খেলেছেন। শচীন টেন্ডুলকারের চেয়ে মাত্র ১৫টি কম। জয়াবর্ধনে অনেক স্মরণীয় ইনিংস খেলে দলকে বিজয় উপহার দিয়েছেন তবে মোট ৩৯ বার রান আউট হয়ে প্যাভিলিয়নে ফিরে যান।

৩) ইনজামাম-উল-হক: ৪০ বার-: বিশ্বের সবচেয়ে অলস ক্রিকেটারদের মধ্যে গণ্য হন পাকিস্তানের কিংবদন্তি ক্রিকেটার ইনজামাম-উল-হক। তার সময়ে তিনি একজন বিখ্যাত ব্যাটসম্যান হলেও বহুবার হাস্যকরভাবে রান আউট হয়েছেন। পরিসংখ্যান বলছে, তিনি ৩৭৮টি ম্যাচে ১১,৭৩৯ রান করেছেন তবে ৪০ বার ক্রিজে ঢোকার আগেই সাজঘরে ফিরে যেতে হয়েছিল তাকে।

২) রাহুল দ্রাবিড়: ৪০ বার-: সর্বকালের অন্যতম সেরা ক্রিকেটার রাহুল দ্রাবিড় তার মেজাজ ও মনোভাবের জন্য সকলের কাছে পরিচিত এবং তিনি যেকোনো পরিস্থিতিতেই নিজেকে খাপ খাইয়ে সেই অনুযায়ী শট খেলতেন। ‘দ্যা ওয়াল’ ভারতের হয়ে ৩৪৪ ম্যাচে ১০,৮৮৯ রান করেছেন। তবে দুর্ভাগ্যবশত তিনি ৪০ বার রান আউট হন।

১) মারভান আতাপাত্তু: ৪১ বার-: মারভান আতাপাত্তু শ্রীলংকার সর্বকালের অন্যতম সেরা ওপেনার। তিনি ২৬৮ ম্যাচে ৩৭.৫৭ ব্যাটিং গড় নিয়ে ৮,৫২৯ রান করেছেন। যার মধ্যে রয়েছে ১১টি সেঞ্চুরি এবং ৫৯টি হাফ সেঞ্চুরি। বাউন্ডারি হাঁকানোর যথেষ্ট দক্ষতা থাকলেও দৌড়ানোর সময় তার দুর্বলতা দেখা যেত। যে কারণে তিনি ওয়ানডে ক্রিকেটে সর্বাধিক ৪১ বার রান আউট হয়েছেন।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*