ইয়ান বিশপের ফেভারিট যে পাঁচটি দল

এবারের বিশ্বকাপে অংশ নেয়া দলগুলোর মধ্যে নিজের পছন্দের সেরা পাঁচ দলের তালিকা প্রকাশ করেছেন ধারাভাষ্যকার ও ওয়েস্ট ইন্ডিজের পেস বোলিং কিংবদন্তি ইয়ান বিশপ। তার মতে এই পাঁচ দলের মধ্যে যে কোনো একটি দল জিতবে এবারের বিশ্বকাপ শিরোপা।

চলছে টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের বাছাই। দিন যত বাড়ছে তার সাথেই বেড়ে চলেছে বিশ্বকাপের রোমাঞ্চ ও উত্তেজনা। বর্তমান ও সাবেক ক্রিকেটাররা প্রতিনিয়তই জানিয়ে যাচ্ছেন তাদের মতামত। এবার নিজের পছন্দের সেরা পাঁচ দলের তালিকা দিলেন ইয়ান বিশপ।

বিশপের তালিকার প্রথমেই রয়েছে ইংল্যান্ড। কারণ হিসেবে ইয়ান বিশপ বলেছেন, ইংল্যান্ডের কয়েকজন আগ্রাসী ব্যাটার আছেন যারা যেকোনো পরিস্থিতিতে আগ্রাসী ব্যাটিং করতে পারে। রয়, বেয়ারস্টো, মালান, লিভিংস্টোনদের পাওয়ার হিটিংয়ের দক্ষতার উপর গুরুত্ব দিচ্ছেন ইয়ান বিশপ।

তারপরেই তিনি তালিকায় রেখেছেন তারকায় পরিপূর্ণ ভারতকে। কারণ, এখানে আছে ভিরাট কোহলি ও রোহিত শর্মার মতন আরোও অনেক ক্রিকেটার। ব্যাটিং, বোলিং, ফিল্ডিং- তিন বিভাগেই এবারের বিশ্বকাপের জন্য পুরোপুরি প্রস্তুত তারা।ইয়ান বিশপ পছন্দের তালিকার তিন নম্বরে রেখেছেন নিউজিল্যান্ডকে।

তার মতে, ভালো ব্যাটিংয়ের পাশাপাশি বর্তমান বিশ্বে নিউজিল্যান্ডের বোলিংও অন্যতম সেরা।পাকিস্তানকে ইয়ান বিশপ রেখেছেন তালিকার ৪ নাম্বারে। বোলিং আক্রমণে বরাবরের মতই পারদর্শী তারা। তাছাড়া ওমানের কন্ডিশন তাদের খুবই পরিচিত। বিশ্বকাপের শিরোপা এবার পেতে পারেন তারাও।

এরপরেই নিজের দেশ ওয়েস্ট ইন্ডিজকে তালিকার পাঁচে রেখেছেন এই সাবেক পেসার। ওয়েস্ট ইন্ডিজের সবচেয়ে বড় শক্তির জায়গা হলো তাদের অভিজ্ঞতা। তাছাড়া পাওয়ার হিটারের সাথে বেশ ক’জন কার্যকর অলরাউন্ডার থাকায় নিজের দেশকে নিয়ে আশাবাদী বিশপ।

গেইল, রাসেল, পোলার্ডের মত টি-টোয়েন্টির ব্র্যান্ড অ্যাম্বাসেডররা তাদের ক্যাম্পেইন শুরু করবেন আগামী ২৩ অক্টোবর, ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচের মধ্য দিয়ে।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*