ইসরায়েলকে যে শর্তগুলো মানতে বাধ্য করল হামাস

ইহুদীদের সন্ত্রা’সবাদী রাষ্ট্র ইসরাইলের সাথে যুদ্ধবিরতির জন্য যে দুটি শর্ত দিয়েছিল হামাস, উভয়টিই মেনে নেয়া হয়েছে বলে জানাগেছে। হামাস নিজেই এই তথ্য জানিয়েছে।

প্রথম শর্তঃ- আল-আকসা মসজিদে ইসরাইলি আগ্রাসন বন্ধ করা। দ্বিতীয় শর্তঃ- পূর্ব জেরুসালেমে অবস্থিত শেখ জাররাহ এলাকা থেকে ফিলিস্তিনিদের উচ্ছেদ বন্ধ করা।

আক্রমনকারী ইসরাইল ও গাজা নিয়ন্ত্রণ ও রক্ষাকারী হামাস যুদ্ধবিরতিতে রাজি হয়েছে। বিবৃতিতে উভয় পক্ষই যুদ্ধবিরতির কথা ঘোষণা করেছে। বৃহস্পতিবার রাতে দু’পক্ষ যু’দ্ধবিরতিতে একমত হয়। ১১ দিন যুদ্ধের পর স্থানীয় সময় রাত দুটায় যুদ্ধবিরতি কার্যকর হয়।

আরো পড়ুন: সবাইকে মাস্ক পরার অনুরোধ করলেন রাদওয়ান মুজিব বঙ্গবন্ধু কন্যা শেখ রেহানার ছেলে রাদওয়ান মুজিব সিদ্দিকের বয়স আজ (২১ মে) শুক্রবার ৪১ বছর পূর্ণ হল। তাকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন মন্ত্রী থেকে শুরু করে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

জন্মদিনে অভিনন্দনে সিক্ত জাতির জনকের দৌহিত্র রাদওয়ান মুজিব সিদ্দিক ফেসবুক বার্তায় সবাইকে ধন্যবাদ জানিয়েছেন। মহামারির এ দুর্যোগ এখনও কেটে না যাওয়ায় সবাইকে মাস্ক পরার অভ্যাস ধরে রাখার অনুরোধও ছিল তার ধন্যবাদ বার্তায়।

মানুষের এমন অভূতপূর্ব ভালোবাসার জবাবে ফেসবুক পোস্টে রাদওয়ান বলেছেন, জন্মদিনে উষ্ণ অভ্যর্থনার জন্য সবাইকে ধন্যবাদ,….এক বছর আগে আমার মনে হয়েছিল কিছুদিনের (এক বছরের মধ্যে) মধ্যেই পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসবে (আশাবাদী মানুষ বলে কথা)। কিন্তু করোনা ভাইরাস থেকে সবার সুরক্ষার জন্য আরও লম্বা সময় অপেক্ষা করতে হবে বলে মনে হচ্ছে।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*