ইসরায়েলকে কঠোর জবাব দেওয়ার হুঁশিয়ারি হামাসের!

ফি’লিস্তি’নের ইসলামি প্রতিরোধ আ’ন্দোলন হামাস বলেছে, ইস’রায়ে’ল যদি পবিত্র জে’রুজালেম শহরে ফি’লিস্তি’নিদের ওপর নতুন করে কোনোরকম হা’ম’লার চেষ্টা করে তাহলে তার জবাব দিতে প্রস্তুত রয়েছে হামাস। সংগঠনের অন্যতম মুখপাত্র আবদুল লতিফ কানু রবিবার সাওয়া রেডিও চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে এসব কথা বলেন।

তিনি বলেন “পবিত্র জে’রুজা’লেম শহরের শেখ জাররাহ শ’রণার্থী শি’বিরের লোকজনকে উ’চ্ছেদ করার ষ’ড়য’ন্ত্র করা হলে, আল-আকসা মস’জিদ ভাগ করার চেষ্টা হলে কিংবা এই মসজিদের পরিচয় মুছে ফেলা এবং একে ইহুদিকরণের চে’ষ্টা হলে আমরা তার জবাব দিতে প্রস্তুত রয়েছি।”

পবিত্র রমজান মাস শুরুর পর থেকেই ই’সরায়ে’ল আল-আকসা মসজিদে মুসল্লিদের ওপর হা’ম’লা জোরদার করে এবং জেরু’জা’লেম শহর শেখ জা’ররাহ শর’ণার্থী শিবির থেকে ফি’লিস্তি’নি মুস’লমান’দের উচ্ছে’দের চেষ্টা চালায়। এক্ষেত্রে আদালতকে ঢাল হিসেবে ব্যবহার করে ইস’রা’য়েল স’রকার।

সেখানে পরিস্থিতির অবনতি হলে হা’মাস ইসরা’য়েল’কে চূ’ড়ান্ত সময় সময় বেঁধে দেয় এবং পরবর্তীতে ইস’রায়ে’লের সঙ্গে ব্যাপকভিত্তিক সং’ঘ’র্ষে জড়িয়ে পড়ে। ১২ দিন যু’দ্ধের পর মিশরের মধ্যস্থতায় ইস’রায়ে’ল এবং হা’মাসের মধ্যে যু’দ্ধবি’রতি চুক্তি হয় এবং শুক্রবার থেকে তা কার্যকর হয়েছে।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*