ইসরাইল ইস্যুতে হামাস হিজবুল্লাহ রুদ্ধদ্বার বৈঠক

ফি’লিস্তি’নের ইসলামী প্রতিরোধ আ’ন্দোলন হা’মাসের রাজনৈতিক দপ্তরের প্রধান ইস’মাইল হানিয়া আজ (মঙ্গলবার) লে’বান’নের ইসলামী প্র’তিরোধ আ’ন্দোলন হি’জবুল্লাহর মহাসচিব সাইয়্যেদ হাসান নাসরু’ল্লাহর সঙ্গে বৈঠক করেছেন।

সংবাদ সংস্থা আল-মানার জানিয়েছে, প্রতিরোধ সংগ্রা’মের চূড়ান্ত বি’জয়ের লক্ষ্যে দুই নেতা দ্বিপ’ক্ষীয় সম্পর্ক ও সহযোগিতা আরও গভীরতর করার ওপর জোর দিয়েছেন। এ সময় তাদের মধ্যে সাম্প্রতিক সোর্ড অব কু’দস অ’ভিযান ও গা’জা যু’দ্ধ নিয়েও কথা হয়।

দখলদার ই’সরায়ে’লের বিরু’দ্ধে প্র’তিরোধ সংগ্রামীরা কীভাবে চূড়ান্ত বিজয় অর্জন পারে তা খতিয়ে দেখেছেন হানিয়া ও নাসরুল্লাহ। হামাস নেতা হানিয়া গত রবিবার উচ্চ ক্ষমতাসম্পন্ন এক প্রতিনিধি দল নিয়ে লে’বানন সফরে গেছেন।

সেখানে তিনি লে’বান’নের বিভিন্ন পর্যায়ের নেতাদের সঙ্গে বৈঠক করেছেন। বৈঠক হয়েছে লে’বান’নের প্রেসিডেন্ট মিশেল আউন ও প্রধানমন্ত্রী হাসান দিয়াবের সঙ্গেও। আউনের সঙ্গে বৈঠকের পর হানিয়া বলেছেন,

ফি’লিস্তি’নের রাজনৈতিক ও সামরি’ক পট পরিবর্তন নিয়ে কথা হয়েছে। সোর্ড অব কু’দস অ’ভিযানের কৌশলগত ফলা’ফল নিয়েও আলো’চনা হয়েছে। প্রতিরোধ সং’গ্রাম যে ফি’লিস্তিন মু’ক্তির কৌশলগত পন্থা সে কথাও বৈঠকে তুলে ধরা হয়েছে।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*