ইমরুল-সৌম্যের দলে ফেরার উপায় বলে দিলেন রাজ্জাক

দেশের সব ক্রিকেটারের জন্য জাতীয় দলের দরজা খোলা রয়েছে বলে মন্তব্য করেছেন নির্বাচক আব্দুর রাজ্জাক। বিসিবির নতুন এই নির্বাচক জানিয়েছেন, ভালো পারফর্ম করলে জাতীয় দলের জন্য বিবেচিত হবেন যেকোনো ক্রিকেটার। সাধারণত জাতীয় দলের জন্য একটি পুল প্রস্তুত রাখেন ক্রিকেটাররা। পারফরম্যান্স বিবেচনা করে সেই পুল থেকে খেলোয়াড় নিয়েই সাজানো হয় জাতীয় দল।

তবে পুলের বাইরের কেউ ভালো করলে তার জন্যও থাকবে দেশকে প্রতিনিধিত্ব করার সমান সুযোগ, এমনটিই জানালেন রাজ্জাক। তিনি বলেন, ‘সিলেকশনের ক্ষেত্রে (জাতীয় দলের) দরজা সবার জন্য খোলা। যারা পারফর্ম করবে অবশ্যই তাদের নিয়ে চিন্তা করা হবে, সে যে খেলোয়াড়ই হোক। একদম বাইরে থেকে আসতে হলে তাকে হয়ত এক্সট্রাঅর্ডিনারি পারফর্ম করা লাগে।

ধরুন একজন খেলোয়াড় আমাদের রাডারে নেই কিন্তু ভালো করছে, তাকেও বিবেচনা করা হবে। আমরা চেষ্টা করছি যারা পারফর্ম করছে তাদের রাখার।’জাতীয় দলের পুলে থাকা অনেক ক্রিকেটার ফর্মে নেই। তাদের নিয়ে আলোচনা-সমালোচনাও হয় বিস্তর। রাজ্জাকের দাবি, ফর্মহীনরা নিজেরাই তাদের ভুলত্রুটি ও সমাধানের জায়গা বুঝতে পারেন।

তাই তাদের সময় দেওয়ার পক্ষে এই নির্বাচক, ‘আমি যেহেতু নির্বাচক হিসেবে কাজ করছি, আমি একজন খেলোয়াড়কে এটুকু বলতে পারি- তুমি ভালো খেলার চেষ্টা করো বা এটা ভালো হচ্ছে না। কারও ব্যাটিং স্টাইল বা বোলিং অ্যাকশন বদলে দেওয়া কিন্তু আমার কাজ না আপাতত। লিটন বা যে কারও কথাই বলুন- খারাপ খেললে নিজেরাই বোঝে যে ভালো করা প্রয়োজন।

আর ভালো করতে হলে কার দ্বারস্থ হবে? কোচের দ্বারস্থ হবে বা তার মেন্টরের সাথে কথা বলবে। আমাদের বার্তা থাকে- ভালো করো, ভালো করলে আমাদের জন্যও সুবিধা হয়।’‘যারা অফ ফর্মে আছে ওরা ফর্মে ফিরলে খুব খুশি হব।’– বলেন রাজ্জাক।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*