ইমপ্যাক্টের কারণেই ১৬ কোটিতে পুরানকে দলে নিয়েছে লক্ষ্ণৌ

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এবারের নিলাম থেকে চড়া মূল্যে নিকোলাস পুরানকে দলে ভিড়িয়েছে লক্ষ্ণৌ সুপার জায়ান্টস। মূলত ম্যাচে ইমপ্যাক্ট রাখার মতো ক্রিকেটার হওয়ার কারণেই তাকে এতো দাম দিয়ে কিনেছে লক্ষ্ণৌ। এমনটা জানিয়েছেন লক্ষ্ণৌর মেন্টর গৌতম গম্ভীর।

এবারের আইপিএল নিলামে পুরানকে লক্ষ্ণৌ কিনেছে ১৬ কোটি রুপির বিনিময়ে। অথচ ওয়েস্ট ইন্ডিজের সাবেক অধিনায়কের আইপিএল রেকর্ড খুব একটা সুবিধার নয়। গত আসরও ভালো কাটেনি তার।

সানরাইজার্স হায়দরাবাদের হয়ে সেই আসরে ১৪ ম্যাচে মাত্র দুটি হাফ সেঞ্চুরি করতে পেরেছেন তিনি। ১৪৪.৩৪ স্ট্রাইক রেটে করেছেন ৩০৬ রান। এমন পারফরম্যান্সের কারণে হায়দরাবাদ তাকে আর রিটেইনও করেনি।

গম্ভীর বলেন, ‘আমি খেলোয়াড়দের সক্ষমতা দেখি এবং তাদের ইমপ্যাক্ট দেখি। এই আসরে আপনাকে ৫০০-৬০০ রান করতে হবে ব্যাপারটা এমন নয়। এই খেলোয়াড় (পুরান) আপনাকে ২-৩টি ম্যাচ জেতাতে পারে। সে অভিজ্ঞ। এমন একজন খেলোয়াড়কে দলে নিয়ে আপনি সহজেই পরিকল্পনা সাজাতে পারেন।’

‘আমি শুধু এই আসর নিয়েই ভাবছি না। এমন কেউ দীর্ঘমেয়াদেও আমাদের জন্য দারুণ কিছু আনতে পারে। ২৭-২৮ বছরে অনেক কম খেলোয়াড়ই এতো বেশি সামর্থ্যবান হয়। পুরান খেলতে খেলতে আরও ভালো হবে। আমি বিশ্বাস করি রেকর্ড শুধুমাত্র পত্রিকার শিরোনাম হবে, তবে ইমপ্যাক্ট আপনাকে শিরোপা জেতাবে।’

গত আসরে পুরানের খারাপ পারফরম্যান্সের কারণে ভুগেছে হায়দরাবাদ দল। সেই আসর পয়েন্ট টেবিলের অষ্টম স্থানে থেকে শেষ করে দলটি।

Sharing is caring!