ইকুয়েডোরের বিপক্ষে আর্জেন্টিনার শক্তিশালী একাদশ প্রকাশ

ইকুয়েডর- আর্জেন্টিনা খেলা মানেই টানটান উত্তেজনা। খেলার মাঠে কোন দলই হার মেনে নিতে চায়না। তবে শেষ হাসি হাঁসতে হয় যে কোন এক দলকেই।
দুদলের মধ্যকার সর্বশেষ তিন লড়াইয়ে জিতেছে আর্জেন্টিনাই। এর মধ্যে একটিতে জিতেছে ৬-১ ব্যবধানে।

১৯৪২ সালে কোপা আমেরিকায় ইকুয়েডরকে ১২-০ গোলের ব্যবধানে হারিয়েছিল আর্জেন্টিনা। নতুন খবর হচ্ছে, কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনার মুখোমুখি হবে ইকুয়েডর। আগামী ৪ জুলাই বাংলাদেশ সময় সকাল ৭টায় সেমিফাইনালে ওঠার লড়াইয়ে মুখোমুখি হবে দুদল।

গ্রুপপর্বে ধারাবাহিক পারফরম্যান্সের সুবাদে বেশ কয়েকজন খেলোয়াড় শুরুর একাদশে নিজেদের জায়গা পাকা করে ফেলেছেন। তবে কয়েকটি জায়গা নিয়ে এখনও অনিশ্চয়তা রয়েছে আর্জেন্টিনা শিবিরে। আর্জেন্টিনার ফুটবলভিত্তিক সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টসের প্রতিবেদন মোতাবেক,

বলিভিয়ার বিপক্ষে শেষ ম্যাচটি খেলা গোলরক্ষক ফ্রাংকো আরমানিকে দেখা যাবে না কোয়ার্টার ফাইনালে। গোলবারের নিচে ফিরবেন প্রথম পছন্দের এমিলিয়ানো মার্টিনেজ। মূলত টানা পাঁচ ম্যাচ খেলার ক্লান্তি ও একটি হলুদ কার্ড দেখায় কার্ডজনিত নিষেধাজ্ঞা এড়াতে বলিভিয়ার বিপক্ষে ম্যাচে বিশ্রামে রাখা হয়েছিল এমিলিয়ানোকে।

তবে ইকুয়েডরের বিপক্ষে ম্যাচেই দলে ফিরছেন এ তরুণ গোলরক্ষক। রক্ষণভাগের বিবেচনায় নাহুয়েল মোলিনা ও নিকোলাস ওটামেন্ডির জায়গা নিশ্চিত। লেফট ব্যাক পজিশনে খেলানো হবে নিকোলাস তালিয়াফিকো বা মার্কোস আকুনার মধ্যে একজনকে।

অন্যদিকে ইনজুরি থেকে সুস্থ হয়ে উঠছেন দলের অন্যতম সেরা ডিফেন্ডার ক্রিশ্চিয়ানো রোমেরো। তিনি যদি ম্যাচের আগে ফিট হতে পারেন, তাহলে তাকেই দেখা যাবে শুরুর একাদশে। অন্যথায় জার্মান পেজ্জেল্লাকে দেখা যাবে মাঠে।

মাঝমাঠ নিয়েও রয়েছে সংশয়। শুধুমাত্র রদ্রিগো ডি পলের জায়গাটি নিশ্চিত। এছাড়া লেয়ান্দ্র পারেদেস ও গুইদো রদ্রিগেজের মধ্যে নেয়া হবে যেকোনো একজনকে।
অন্যপাশে জিওভানি লো সেলসো আর আলেজান্দ্রো গোমেজের মধ্যে নেয়া হবে একজনকে।

চলতি কোপায় এরই মধ্যে দুই গোল করায় লো সেলসোর চেয়ে খানিক এগিয়েই থাকবেন আলেজান্দ্রো গোমেজ। আক্রমণভাগে রয়েছে একটাই প্রশ্ন। হাঁটুর ইনজুরি থেকে পুরোপুরি সেরে উঠতে পারলে কোয়ার্টার ফাইনাল ম্যাচটিতে আর্জেন্টিনার শুরুর একাদশে থাকবেন অ্যাঞ্জেলো ডি মারিয়া।

নয়তো খেলবেন নিকোলাস গনজালেজ। এছাড়া অন্য দুই ফরোয়ার্ড লাউতারো মার্টিনেজ ও লিওনেল মেসির খেলাও নিশ্চিত। কোয়ার্টারে আর্জেন্টিনার সম্ভাব্য শুরুর একাদশ: এমিলিয়ানো মার্টিনেজ, নাহুয়েল মোলিনা, নিকোলাস ওটামেন্ডি, নিকোলাস তালিয়াফিকো/মার্কোস আকুনা,

ক্রিশ্চিয়ানো রোমেরো/জার্মান পেজ্জেল্লা, রদ্রিগো ডি পল, লেয়ান্দ্র পারেদেস/গুইদো রদ্রিগেজ, জিওভানি লো সেলসো/আলেজান্দ্রো গোমেজে, অ্যাঞ্জেলো ডি মারিয়া/নিকোলাস গনজালেজ, লাউতারো মার্টিনেজ ও লিওনেল মেসি।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*