আর্জেন্টিনায় নতুন মেসির আগমনের বার্তা দিলেন ‘আগুয়েরো’

লিওনেল মেসি সর্বকালের সেরা। তিনি পর্তুগিজ যুবরাজ ক্রিস্টিয়ানো রোনালদোর চেয়ে এগিয়ে। এতে কোন সন্দেহ নেই তার শৈশবের বন্ধু এবং দীর্ঘদিনের সতীর্থ সার্জিও আগুয়েরোর। এমনকি লিও বিশ্বকাপ জয়ের আগেও

রোনালদোর চেয়ে এগিয়ে ছিল বলে মনে করেন তিনি। মেসি ও আর্জেন্টিনার জয়ে খুবই উচ্ছ্বসিত আগুয়েরো। টাইব্রেকারে মেসিরা ফ্রান্সকে হারিয়ে বিশ্বকাপ ফাইনালে জিততেই তিনি ছুটে মাঠে চলে আসেন।

শিরোপা উচিয়ে ধরেন সাবেক ম্যানচেস্টার সিটি স্ট্রাইকার। হৃদরোগের কারণে অবসর নিতে বাধ্য হওয়া কুন তার কাঁধে তুলে নেন শিরোপা হাতে নেওয়া মেসিকে। ওই উচ্ছ্বাসের মধ্যেই তাকে রোনালদো সেরা নাকি মেসি ওই প্রশ্নের মুখোমুখি হতে হয়েছে।

জবাবে কুন বলেন, ‘আমার মনে হয় না, বিষয়টি নিয়ে সন্দেহের অবকাশ আছে। মেসি সেরা এটা নিয়ে বিশ্বকাপের আগেও আমার কোন সন্দেহ ছিল না। এখন আরও নেই। ক্রিস্টিয়ানো অবশ্যই অসাধারণ এবং পরিপূর্ণ খেলোয়াড়।

কিন্তু পরিষ্কারভাবেই মেসি সেরা। এমবাপ্পেও প্রতিভাবান এবং পরিপূর্ণ খেলোয়াড় বলে মন্তব্য করেছেন এই ম্যানচেস্টার সিটি কিংবদন্তি, ‘বিশ্বকাপ ফাইনালে সে তিন গোল করেছে। টাইব্রেকারে গুরুত্বপূর্ণ শট জালে পাঠিয়েছে।

দারুণ বিশ্বকাপ পার করেছে সেও। তবে শিরোপা পেয়েছে মেসি। এমবাপ্পের বয়স মাত্র ২৩ বছর। এর মধ্যেই সে বিশ্বচ্যাম্পিয়ন এবং রানার্স আপ। সেও পরিপূর্ণ এবং প্রতিভাবান খেলোয়াড়। অবশ্যই সে সামনে অনেক কিছুই জিততে চাইবে।

মেসি জাতীয় দলের জার্সিতে খেলে যাওয়ার কথা বলেছেন। যদিও এটাই তার শেষ বিশ্বকাপ বলেও ঘোষণা দিয়েছেন। আগুয়েরোর বিশ্বাস আর্জেন্টিনায় মেসির মতো নতুন কারো জন্ম হবে, ‘মেসির মতো খেলোয়াড় কালে কালে আসে।

আশা করছি, তার মতো নতুন কেউ আসবে। যেভাবে ম্যারাডোনার পরে লিও এসেছিল। এই সময়টা প্রতিভাবান যে তরুণরা আছে তারা চালিয়ে নেবে।

Sharing is caring!