আর্জেন্টিনাই জিতবে কাতার বিশ্বকাপ, হিসাব বুঝিয়ে দিলেন গার্দিওলা

চলতি বছরের নভেম্বরে কাতারে অনুষ্ঠিত হবে এবারের ফুটবল বিশ্বকাপ। ফুটবল বিশ্বকাপকে বলা হয় ‘দ্য গ্রেটেস্ট শো অন আর্থ’। এবারের বিশ্বকাপের চ্যাম্পিয়ন কোন দল হবে সেটা জানা যাবে ১৮ ডিসেম্বর। তবে এর আগেই চ্যাম্পিয়ন দল নিয়ে হচ্ছে ভবিষ্যদ্বাণী।

এবারের কাতার বিশ্বকাপ আর্জেন্টিনা জিতবে বলে মনে করেন ম্যানচেস্টার সিটির কোচ পেপ গার্দিওলা। সম্প্রতি টেলিমুন্ডো স্পোর্টসকে দেওয়া এক সাক্ষাৎকারে এর পেছনের ব্যাখ্যাও দিয়েছেন তিনি।

কাতার বিশ্বকাপটিই আর্জেন্টাইন তারকা লিওনেল মেসির শেষ বিশ্বকাপ হতে যাচ্ছে। গার্দিওলার বার্সেলোনার অন্যতম তারকা ছিলেন মেসি। সে সময় ৩টি লা লিগা, ২টি কোপা দেল রে এবং ২টি উয়েফা চ্যাম্পিয়ন্স লিগসহ বেশ কিছু ট্রফি ঘরে তুলেছিল বার্সা।

গার্দিওলা বলেন, গত বছর আর্জেন্টিনার কোপা আমেরিকা জয় আসন্ন ফিফা বিশ্বকাপে তাদের আত্মবিশ্বাসে বড় উৎসাহ দেবে। এটি নিশ্চিত যে, এটি বিশ্বকাপে সাহায্য করবে। কোচ লিওনেল স্কালোনির দল দীর্ঘদিন ধরে হারেনি। জেতা এবং দীর্ঘদিন ধরে হেরে না যাওয়ার অনুভূতি সবসময়ই শক্তি জোগায়, আসন্ন বিশ্বকাপে যা সহায়ক হবে।

তিনি আরও বলেন, মেসির মত খেলোয়াড়কে দলে রাখার সুবিধা হচ্ছে, সবসময় কোনো কিছুর বাইরে গিয়ে ২-৩টি বিশেষ অ্যাকশন দেখানোর ক্ষমতা তারা রাখে। এর মধ্যে ডি মারিয়া, লাউতারো মার্তিনেস বা জুলিয়ান আলভারেজের মতো ফরোয়ার্ড সতীর্থদের সঙ্গে গোল করা বা তৈরি করার অনুভূতি দুর্দান্ত শক্তি জোগায়।

ইতোমধ্যে কাতার বিশ্বকাপের ড্র অনুষ্ঠিত হয়েছে। দুইবারের বিশ্বচ্যাম্পিয়নরা আছেন গ্রুপ সি’তে। এই গ্রুপে আর্জেন্টিনার প্রতিপক্ষ হিসেবে আছে পোল্যান্ড, মেক্সিকো ও সৌদি আরব।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*