‘আমি যদি আইপিএল খেলতাম, দাম হতো ১৫ কোটি’

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ মানেই টাকার ছড়াছড়ি। বিপুল অঙ্কের বিনিময়ে তারকা ক্রিকেটারদের দলে ভেড়ায় ফ্র্যাঞ্চাইজিগুলো। চলতি আইপিএলে সবচেয়ে দামি ক্রিকেটার যেমন ঈশান কিষান। ১৫.২৫ কোটি রুপিতে তাকে দলে নিয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স।

ভারতের জাতীয় দলের সাবেক কোচ রবি শাস্ত্রী যদি এই সময়ে ক্রিকেট খেলতেন, তাহলে তার দাম কত হতে পারত আইপিএলে? শাস্ত্রী এবার নিজেই জানালেন নিজের সম্ভাব্য আইপিএল দর সম্পর্কে। খেলোয়াড়ি জীবনে কার্যকর অলরাউন্ডার ছিলেন রবি শাস্ত্রী। টি-টোয়েন্টির এই যুগে অলরাউন্ডারের চাহিদা প্রবল।

তাই ব্যাটে-বলে কার্যকারিতার জন্য নিঃসন্দেহে চাহিদার তুঙ্গে থাকতেন শাস্ত্রী। ইএসপিএন ক্রিকইনফোকে দেওয়া এক সাক্ষাৎকারে শাস্ত্রী বলেছেন, আইপিএল নিলামে তিনি থাকলে কত দাম পেতেন, ‘সহজেই ১৫ কোটির ব্র্যাকেটে থাকতাম। দলের অধিনায়কও হতাম। এটা নিয়ে কোনো প্রশ্নই থাকতে পারে না। ‘শাস্ত্রী সীমিত সময়ের জন্য ভারতের জাতীয় দলের অধিনায়ক ছিলেন।

১২ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারে নেতৃত্ব দিয়েছেন কেবল একটি টেস্ট এবং ১১টি ওয়ানডেতে। ভারতের হয়ে ৮০টি টেস্টে ৩৮৩০ করার পাশাপাশি উইকেট নিয়েছেন ১৫১টি। আর ১৫০টি ওয়ানডেতে তার সংগ্রহ ৩১০৮ রান এবং উইকেট সংখ্যা ১২৯টি। খেলোয়াড়ি জীবন শেষে ধারাভাষ্যকার হিসেবে জনপ্রিয়তা পান স্ত্রী। পরে দুই মেয়াদে জাতীয় দলের কোচ ছিলেন। গত টি-টোয়েন্টি বিশ্বকাপে বিপর্যয়ের পর তার চুক্তি আর নবায়ন করেনি বিসিসিআই।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*