‘আমাকে মেসির সঙ্গে তুলনা করাটা পাগলামি’

ইউরোপা লিগে গ্যালাতাসারের বিপক্ষে দারুণ এক গোল করেন বার্সেলোনার স্প্যানিশ মিডফিল্ডার পেদ্রি। গ্যালাতাসারের দুই ডিফেন্ডারকে কাটিয়ে তার গোলটি ছিল এক কথায় অসাধারণ। বার্সায় যোগ দেওয়ার পর থেকেই দারুণ খেলে যাচ্ছেন ১৯ বছর বয়সী এই মিডফিল্ডার। মেসি ক্লাব ছাড়ার পর তো আরও জলে উঠেছেন তিনি। এরপরই তাকে বার্সেলোনার ‘নেক্সট মেসি’ বলে আখ্যায়িত করা হয়।

স্প্যানিশ এই তরুণ মেসি ক্লাব ছাড়ার পর বার্সেলোনার জন্য আরও অপরিহার্য খেলোয়াড়ে পরিণত হয়েছে। দিন দিন নিজেকে নিয়ে যাচ্ছে এক অন্য উচ্চতায়। আর ইউরোপা লিগে গ্যালাতাসারের বিপক্ষে গোলটি তো আর বলার অপেক্ষা রাখে না।

দুই ডিফেন্ডারকে বোকা বানিয়ে গোল করার পর পেদ্রিকে মেসির সাথে তুলনা করা শুরু করেছে ফুটবল পণ্ডিতরা। তবে মেসির সঙ্গে নিজের তুলনার প্রসঙ্গ আসতেই পেদ্রি বলেছেন, ‘কোনোভাবেই না। মেসি আমার চেয়ে অনেক ভালো গোল করেছে। আমাকে তার সঙ্গে তুলনা করাটা পাগলামি।’

ম্যাচ শেষে পেদ্রি বলেন, ‘আমার আসলেই গোলটা মনে নেই, আমাকে আবার দেখতে হবে। মনে আছে, ফেরান বলটা বাড়িয়ে দিয়েছিল, আমি ভেতরে ঢুকেছিলাম একটা পা দেখে, আবার একই রকম পরিস্থিতি হলো আমি শট নেওয়ার আগ পর্যন্ত। জিনিসগুলো আসলে মাঠে আমার হয়ে গেছে। আমি এই দিক থেকে ভাগ্যবান আমার আসলেই ভাবতে হয়নি।’

কিছুদিন আগেই বার্সা কোচ জাভি পেদ্রিকে ইনিয়াস্তার সাথে তুলনা করেছিলেন। তবে এরপর পেদ্রি বাজে খেলার পর সমালোচনার মুখে পরেছিলেন বার্সা কোচ। তবে আবারও সবাইকে ভুল প্রমাণ করলেন পেদ্রি। তরুণ এই প্রতিভা খেলোয়াড় যে দারুণ একটা ভবিষ্যতের দিকে এগোচ্ছে তা বলার অপেক্ষা রাখেনা।

এদিকে ইউরোপা লিগের শেষ ষোলর ম্যাচে গ্যালাতাসারের মাঠে ২-১ গোলে জয় পায় বার্সেলোনা। প্রথম হাফে পেদ্রির গোলে দল সমতায় ফেরে। পরে দ্বিতীয় হাফে অবাময়েংয়ের গোলে জয় ও শেষ আট নিশ্চিত করে স্প্যানিশ ক্লাবটি।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*