আমরা ভারতকে হারালে সেটা অঘটন হবে: সাকিব

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের সামনে অপেক্ষা করছে এশিয়ার অন্যতম দুই পরাশক্তি ভারত ও পাকিস্তান। বিশ্বকাপে নেদারল্যান্ডস ও জিম্বাবুয়ের বিপক্ষে জিতলেও পুরোপুরি সন্তোষজনক ছিল না টাইগারদের পারফরম্যান্স। বিশ্বকাপের আগেও ধুঁকেছে অনেকদিন।

বুধবার (২ নভেম্বর) বাংলাদেশের প্রতিপক্ষ ভারত। মঞ্চের অন্যতম গুরুত্বপূর্ন ম্যাচ হতে চলেছে এটি। তবে মাঠে নামার আগে বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান অবশ্য মনে করিয়ে দিয়েছেন বাস্তবতা। তিনি বলছেন, ভারত বিশ্বকাপ জিততে এসেছে, তারা ওই লক্ষ্যে যাননি।

সাকিব বলেছেন, ‘ভারত ফেভারিট দল, তারা এখানে বিশ্বকাপ জিততে এসেছে। আমরা ফেভারিট না, বিশ্বকাপ জিততেও আসিনি। আপনি পরিস্থিতি বুঝতে পারছেন। আমরা এটা ভালোভাবেই জানি, যদি ভারতকে হারাই সেটা হবে আপসেট বা অঘটন; আমরা নিজেদের সেরা ক্রিকেট খেলে সেটাই করতে চাই। ’

ভারতের সঙ্গে বাংলাদেশের সাম্প্রতিক লড়াইগুলো ছিলো হাড্ডাহাড্ডি। অনেক ম্যাচে অনেক কাছে গিয়েও টাইগারদের ফিরে আসতে হয়েছে খালি হাতে। অস্ট্রেলিয়াতেই ওয়ানডে বিশ্বকাপে ভারতের সঙ্গে ম্যাচে ছড়িয়েছিল বেশ রোমাঞ্চ।

ভারতের সঙ্গে বিশ্বকাপ ম্যাচ নিয়ে সাকিব বলেন, ‘ভালো একটা ম্যাচ হলে অবশ্যই দর্শকদের জন্য ভালো হবে। শেষ ম্যাচটা দর্শকদের জন্য ভালো ম্যাচ ছিল। আশা করি ওরকমই একটা ম্যাচ যেন উপহার দিতে পারি। ’

ভারতকে নিয়ে আলাদা কোনো পরিকল্পনার কথা জানতে চাইলে সাকিব বলেন, ‘বিশ্বকাপের প্রথম ম্যাচের আগে যেমন বলেছি। প্রতিটি ম্যাচই গুরুত্বপূর্ণ, সবগুলোতে একই অ্যাপ্রোচে খেলতে চাই। কোন দেশের সঙ্গে কোন পরিস্থিতিতে খেলা হচ্ছে এগুলো নিয়ে চিন্তা করতে চাই না। তাই আমাদের একই পরিকল্পনা থাকবে।

Sharing is caring!