আবাসিক হোটেলে অসামাজিক কার্যকলাপ, নারীসহ আটক ১৪!

সিলেট নগরীর দক্ষিণ সুরমা এলাকার হুমায়ুন রশিদ চত্বরে তিতাস আ’বাসিক হোটেলে বিশেষ অ’ভিযান চালিয়ে অসা’মাজিক কার্যকলাপে জড়িত ৯ পুরুষ ও ৫ নারীকে আটক করেছে দক্ষিণ সুরমা থা’না পুলিশ। বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) রাতে তাদের আ’টক করা হয়।

এ বিষয়ে এসএমপির দক্ষিণ সুরমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুল ইসলাম জানান, রাতে গোপন সংবাদের ভিত্তিতে উপপরিদর্শক (এসআই) মো. রোকনুজ্জামান চৌধুরীর নেতৃত্বে পুলিশ অভিযান চালিয়ে তাদের আ’টক করে। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হয়েছে।

আরো পড়ুন: পানিশূন্য হওয়ার পথে তুরস্ক!নতুন বছরের শুরুতেই চরম খরায় ভুগছে তুরস্ক। বলা হচ্ছে গত এক দশকের মধ্যে এবারই সবচেয়ে বেশি খরায় ভুগছে দেশটি। বলতে গেলে পানির জন্য হাহাকার চলছে সেখানে। সবচেয়ে খারাপ অবস্থা ইস্তাম্বুলের। জানা গেছে খরা না কাটলে আর মাত্র দেড়-মাসের মধ্যেই পানিশূন্য হয়ে পড়বে এক কোটি ৭০ লাখ জনসংখ্যা অধ্যুষিত তুরস্কের অন্যতম প্রধান এ শহরটি।

এ অবস্থার জন্য দায়ী করা হচ্ছে দেশটির নগর উন্নয়ন কর্তৃপক্ষকে। উন্নয়নকাজে পানির অপরিমিত ব্যবহারের কারণেই এ সংকট বলে অভিযোগ উঠেছে। জানা গেছে, ইস্তাম্বুলের পানি সরবরাহের প্রধান উৎস ওমেরিল বাঁধের পানির স্তর গত ১৫ বছরের মধ্যে সর্বনিম্নে নেমে গেছে। ঠিকমতো বৃষ্টি না হওয়ায় এ অবস্থার সৃষ্টি হয়েছে।

এ প্রসঙ্গে রাজধানী আঙ্কারার মেয়র মানসুর জাভাস আন্তর্জাতিক গণমাধ্যমকে বলেছেন, আর মাত্র ১১০ দিন চলার মতো পানি জমা রয়েছে। ইজমির ও বুরসায় যেসব বাঁধ রয়েছে সেগুলোতে যথাক্রমে ৩৬ ও ২৪ শতাংশ পানি অবশিষ্ট রয়েছে।

Sharing is caring!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *