আবারো পাকিস্তান-ভারত দ্বিপাক্ষিক সিরিজ!

ভারত-পাকিস্তান ম্যাচ মানেই বাড়তি উত্তেজনা। সেটা হোক কোন বিশ্ব আসর কিংবা দ্বিপাক্ষিক সিরিজে। দুই চিরপ্রতিদ্বন্দ্বীর লড়াই বাইশ গজ ছাপিয়ে উত্তাপ ছড়ায় দর্শকদের মাঝেও। কিন্তু ২০১২ সালের পর আর কোন দ্বিপাক্ষিক সিরিজ খেলেনি ভারত-পাকিস্তান।

পুনরায় দুই দলের দ্বিপাক্ষিক সিরিজ দেখতে চান সাবেক পাকিস্তানি ক্রিকেটার ইনজামাম-উল-হক। এক সময় নিয়মিতই হত ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজ। বৈশ্বিক কিংবা এশিয়ান ক্রিকেট কাউন্সিলের(এসিসি) বিভিন্ন আসরেও চলত দুই দলের লড়াই। তবে বর্তমান সময়ে এ লড়াই কেবল আইসিসি আর এসিসির ইভেন্টেই সীমাবদ্ধ।

কারণ দুই দেশের মধ্যকার রাজনৈতিক বৈরিতা, সীমানা ছাপিয়ে খেলার মাঠেও আছড়ে পড়েছে। এরই মধ্যে কয়েক জন সাবেক ক্রিকেটার দ্বিপাক্ষিক সিরিজ আয়োজনের কথা বললেও আনুষ্ঠানিক কোন পদক্ষেপ নেয়নি কেউই। সম্প্রতি স্পোর্টস স্টারকে দেওয়া এক সাক্ষাতকারে সাবেক ইনজামাম-উল-হক আবারও দুই দলের দ্বিপাক্ষিক সিরিজ দেখার প্রত্যাশা করেন।

দ্বিপাক্ষিক সিরিজ আয়োজন প্রসঙ্গে ইনজামাম বলেন, ‘অ্যাশেজের চেয়েও ভারত-পাকিস্তান সিরিজ বেশি মানুষ দেখে এবং প্রত্যেকটা মুহূর্ত উপভোগ করে। ক্রিকেটের এবং খেলোয়াড়দের স্বার্থে ভারত ও পাকিস্তানের মধ্যে এশিয়া কাপ এবং দ্বিপাক্ষিক সিরিজ হওয়া জরুরি।’ তিনি আরও বলেন, ‘আমরা যখন একে অপরের বিপক্ষে খেলতাম সেই অনুভূতি দারুণ ছিল।

সেই দ্বিপাক্ষিক সিরিজে অভিজ্ঞদের কাছ থেকে তরুণরা অনেক কিছু শিখেছে। তা শচীন টেন্ডুলকার বা সৌরভ গাঙ্গুলি হোক কিংবা মোহাম্মদ আজহারউদ্দিন অথবা জাভেদ মিয়াদাদ, তরুণরা তাদের কাছ থেকে নিয়েছে। এটা দারুণ সুযোগ ছিল খেলায় উন্নতি করার জন্য

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*