আফ্রিদির চুল কেটে দিলেন রিজওয়ান

পাকিস্তানের ফাস্ট বোলার শাহিন আফ্রিদির সঙ্গে উইকেটকিপার মোহাম্মদ রিজওয়ানের বন্ধুত্বের গভীরতা জানা গিয়েছিল পাকিস্তান সুপার লিগের ফাইনালেই। যেখানে পুরো আসরে দুর্দান্ত খেলা মুলতান সুলতানস ফাইনালে হারে আফ্রিদির পেশোয়ার জালমির বিপক্ষে।

শিরোপা খুইয়ে রিজওয়ান হতাশায় না পুড়ে বরং বন্ধুকে জানান অভিনন্দন, প্রশংসা করেন তার অধিনায়কত্ব নিয়ে। এবার রিজওয়ান আফ্রিদির পাশে দাঁড়ালেন চিরুনি-কাঁচি হাতে নাপিতের ভূমিকায়, কেটে দিলেন তার চুল। শাহিন আফ্রিদি তার টুইটারে শুক্রবার (১৮ মার্চ) একটি ভিডিও পোস্ট করেন।

যেখানে দেখা যায় রিজওয়ান তার চুল কেটে দিচ্ছেন। ব্যাট ও গ্লাভস হাতে মাঠে দ্যুতি ছড়ানো রিজওয়ান যে মাঠের বাইরে, দারুণ প্রতিভার অধিকারী সেটা অকপটে স্বীকার করলেন আফ্রিদি। ভিডিওর ক্যাপশনে বন্ধুকে সুপার ম্যান আখ্যা দিয়ে শাহিন লিখেছেন, ‘এমন কিছু কি আছে, যা রিজওয়ান করতে পারে না?

শতক হাঁকিয়ে করাচি টেস্ট বাঁচানো রিজওয়ানের প্রতিভার কোনো শেষ নেই। চুল কেটে দেওয়ার জন্য ধন্যবাদ সুপারম্যান! দুর্দান্ত করেছ!’ বাবর আজমের সঙ্গে দুর্দান্ত এক জুটি গড়ে করাচি টেস্টের পঞ্চম দিনে অস্ট্রেলিয়ার বিপক্ষে পাকিস্তানকে ম্যাচ ড্র করতে সাহায্য করেছেন রিজওয়ান।

বাবর ১৯৬ রান করে আউট হয়ে গেলেও ১০৪ রানে অপরাজিত থেকে রিজওয়ান অজিদের বিপক্ষে হার এড়িয়েছেন। বাবর-রিজওয়ানের সে জুটি যেন টেস্ট ক্রিকেটে এক মহাকাব্য তৈরি করেছে। বন্ধুর পরিচয় দিতে গিয়ে শাহিন তাই প্রসঙ্গটাকেই আগে টানলেন।

বাবর-রিজওয়ানদের ওই মহাকাব্য সেদিন মন জয় করেছিল ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি স্যার ভিভ রিচার্ডসেরও। টুইট করে ওয়েস্ট ইন্ডিজ কিংবদন্তি লিখেছেন, ‘প্রতিভার কী দারুণ প্রদর্শনীই না রেখে যাচ্ছেন দুজন! বিশ্ব ক্রিকেটের ভাগ্য যে এমন খেলোয়াড়দের দেখার সুযোগ মিলছে।’

এর আগে গত টি-টোয়েন্টি বিশ্বকাপে বাবর-রিজওয়ানের কাছে ১০ উইকেটে বড় ব্যবধানে হারে ভারত। ওদিকে শাহিন আফ্রিদির সঙ্গে একমত হয়ে পাকিস্তানি অলরাউন্ডার শাদাব খানও টুইট করেছেন রিজওয়ানকে নিয়ে। চার ভূমিকায় রিজওয়ানের চার ছবি কোলাজ করে পোস্ট করেছেন শাদাব।

ক্যাপশন দিয়েছেন, ‘ব্যাটসম্যান, উইকেটকিপার, বন্ধু, নাপিত, কিংবদন্তি —মোহাম্মদ রিজওয়ান!’ পাকিস্তানের হয়ে তিন ফরম্যাটেই দুর্দান্ত খেলছেন রিজওয়ান। এর মধ্যেই ২১ টেস্ট, ৪১ ওয়ানডে ও ৫৫টি-টোয়েন্টি খেলে ফেলেছেন এ উইকেটকিপার ব্যাটসম্যান।

এদিকে তিন ম্যাচ টেস্ট সিরিজের শেষ ম্যাচে আগামী ২১ মার্চ অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামবে পাকিস্তান। আগের দুই ম্যাচ ড্র হওয়ায় এই ম্যাচে ঘিরে থাকছে বাড়তি রোমাঞ্চ। কারণ সিরিজটা যে পাকিস্তানের মাঠে গড়াল দীর্ঘ দুই যুগ পর।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*