‘আফগানিস্তানের সঙ্গেও আমরা পেরে উঠব কিনা নিশ্চিত নই’

দীর্ঘদিন অফফর্মে থেকে মুশফিকুর রহিম ছন্দে ফেরায় দলের কাছ থেকে ভালো কিছু আশা করেছিলেন বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক খালেদ মাসুদ পাইলট।বিশেষ করে বৃহস্পতিবার ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচ নিয়ে আশাবাদী ছিলেন সাবেক উইকেটকিপার।কিন্তু বুধবার মঈন আলি-আদিল রশিদের ঘূর্ণিতে গুটিয়ে যাওয়ায় খালেদ মাসুদ সন্দিহান, আফগানিস্তানের রশিদ-মুজিবদের বিপক্ষেও নাস্তানাবুদ হয়ে যেতে পারে বাংলাদেশ দল।

বৃহস্পতিবার এক সাক্ষাৎকারে খালেদ মাসুদ পাইলট বলেন, ‘শুধু আমি নই; অনেকেই আশাবাদী ছিলেন। মুশফিক ছন্দে ফেরায় অনেকেই হয়তো ভেবেছিলেন ইংল্যান্ডের বিপক্ষে বাংলাদেশ লড়াই করতে পারবে। কিন্তু কোথায় কী, এ ম্যাচে ব্যাটিংয়ে বাংলাদেশ সাহস বা দক্ষতার ছিটেফোঁটাও দেখাতে পারেনি।’

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার টুয়েলভে বাংলাদেশের কোনো ম্যাচ জেতার সম্ভাবনা নেই বলে মনে করেন খালেদ মাসুদ।বাংলাদেশ দলে ব্যাটিং ব্যর্থতার জন্য ভুল শট নির্বাচনকে দায়ী করেছেন তিনি। খালেদ মাসুদ বলেন, ‘আমাদের ব্যাটিংয়ে পরিকল্পনার কোনো ছাপ নেই।

আমরা না পারছি পাওয়ার প্লে কাজে লাগাতে, না পারছি শেষদিকে দ্রুতগতিতে রান তুলতে। ইংল্যান্ডের ম্যাচটিই ধরুন। শট নির্বাচনে ভুল করে আর দৃঢ়তার অভাব ফুটিয়ে তুলে বাংলাদেশ মাত্র ১২৪ রানই তুলতে পারল। এভাবে ব্যাটিং করলে কোনো ম্যাচেই কিছু আশা করা যায় না।’

তবে বাংলাদেশ দলের এমন ব্যর্থতার জন্য শুধু খেলোয়াড়দের দোষ দিতে চান না মাসুদ।বললেন, ‘বিশ্বের অন্যসব দেশ থেকে আমাদের এতটা পিছিয়ে থাকার দায় আমি শুধু খেলোয়াড়দের দেব না। এটি আমাদের অবকাঠামো আর ম্যানেজমেন্টেরই সমস্যা।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*