আজ রাতে মাঠে নামছে আর্জেন্টিনা, ম্যাচটি দেখবেন যেভাবে

আজ রাতে মাঠে নামছে আর্জেন্টিনা: ফুটবল জাদুকর মেসিকে নিয়ে সংশয় থাকলেও দলের সঙ্গে বলিভিয়া গিয়েছেন তিনিও। ইকুয়েডরের বিপক্ষে প্রথম ম্যাচে পুরো ৯০ মিনিট না খেলেই মাঠ ছাড়েন মেসি। তখন থেকেই নানা গুঞ্জন ছড়ায় বিশ্বকাপজয়ী এই ফুটবলারকে নিয়ে।

ধারণা করা হচ্ছিল, হয়তো চোটের কারণে মাঠ ছেড়েছেন তিনি। যদিও মেসি জানিয়েছিলেন, ক্লান্তির কথা। দল থেকে মেসি আলাদা অনুশীলন করতে থাকায় তার চোট নিয়ে অনেক গুঞ্জন চাউর হয় ফুটবল মহলে।

আরও পড়ুন: ড.ইউনূসের পাশে দাঁড়াতে বিশ্বনেতাদের প্রতি হিলারি ক্লিনটনের আহ্বান

বিশ্বকাপজয়ী মেসিকে ফিট বলে দাবি করেছেন আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি। তিনি জানান, মেসি যথেষ্ট ফিট রয়েছেন। সতর্কতার জন্যই মেসিকে আলাদা অনুশীলন করানো হয়েছে। সুস্থ থাকলে মেসি অবশ্যই খেলবেন।

এদিকে, বলিভিয়ার রাজধানীতে পৌঁছে বিপাকে পড়েছে আর্জেন্টিনার ফুটবলার। প্রায় সব খেলোয়াড়ের হাতেই দেখা গিয়েছে অক্সিজেন টিউব। সমুদ্রপৃষ্ঠ থেকে ৩৫০০ মিটারেরও উচ্চতায় অবস্থিত এই শহরটি। স্বাভাবিকভাবেই এখানে অক্সিজেনের সমস্যা আছে। বিশেষ করে সমতলের মানুষ এই শহরে গেলে অক্সিজেন সমস্যায় ভোগেন।

লা পাজে পৌঁছার পর অনুশীলন করতে গিয়েই মূলত অক্সিজেন শূন্যতায় ভুগতে শুরু করেন আর্জেন্টিনার ফুটবলাররা। পরিবেশ-পরিস্থিতির সঙ্গে নিজেদের দ্রুত মানিয়ে নেয়ার জন্য তাদের অক্সিজেন টিউব সরবরাহ করা হয়।

আলবিসেলেস্তেদের বর্তমান দলের অনেকেই এবার প্রথম খেলবেন লা পাজে। তাদের মাঝে আছেন বাজপাখি খ্যাত এমিলিয়ানো মার্টিনেজও। বলিভিয়ায় একদিন অনুশীলন করেই সেখানকার বাতাসের অভাব টের পেয়েছেন তিনি। ইন্সটাগ্রামে পোস্ট করা এক ছবিতে তিনি লিখেছেন, পুরো অনুশীলন সেশনজুড়ে বাতাস (অক্সিজেন) খুঁজেছি।

আর্জেন্টিনা এবং বলিভিয়ার মধ্যকার আজকের ম্যাচটি শুরু হবে আজ বাংলাদেশ সময় রাত ২টায়। বিশ্বচ্যাম্পিয়নদের এই খেলা সরাসরি সম্প্রচার করবে না বাংলাদেশের কোনো টিভি চ্যানেল। তবে বাংলাদেশি আর্জেন্টাইন সমর্থকদের জন্য রয়েছে সুখবর। বলিভিয়ার বিপক্ষে বিশ্বজয়ীদের বাছাইপর্বের ম্যাচটি সরাসরি দেখতে পারবেন এই

লিংকে