আজ যেসব এলাকায় ৮ ঘণ্টা গ্যাস থাকবে না!

আজ মঙ্গলবার রাজধানীর মিরপুরের বেশকিছু এলাকায় গ্যাস সরবরাহ বন্ধ থাকবে।। এক সংবাদ বিজ্ঞপ্তিতে তিতাস এ তথ্য জানায়। বিজ্ঞপ্তিতে বলা হয়, জরুরি শাটডাউনের কারণে আজ মঙ্গলবার (১৩ জুন) ৮ ঘণ্টা গ্যাস সরবরাহ বন্ধ থাকবে মিরপুরের ক্যান্টনমেন্ট, ডিওএইচএস, ১০, ১১, ১২ ‌ও ১০ নম্বর থেকে ১৪ নম্বর বাসস্ট্যান্ড পর্যন্ত সড়কের পূর্ব পাশের এলাকায়।

আজ বেলা ২টা হতে রাত ১০টা পর্যন্ত মোট ৮ ঘণ্টা ওসব এলাকার সব ধরনের গ্রাহকের গ্যাস সরবরাহ বন্ধ থাকবে। একই সঙ্গে আশপাশের এলাকায় গ্যাসের চাপ স্বাভাবিকের তুলনায় কম থাকবে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।

আরো পড়ুন: বাংলাদেশ থেকে বীজ ও চারা নিতে চায় কাতার:বাংলাদেশ থেকে বীজ ও চারা আমদানিতে আগ্রহ প্রকাশ করেছে কাতারের শীর্ষ স্থানীয় কৃষি খামার আল সুলাইতিন গ্রুপ। একই সঙ্গে কাতারে যে সকল চারার চাহিদা বেশি তার একটি তালিকাও হস্তান্তর করেছে প্রতিষ্ঠানটির চেয়ারম্যান আব্দুল্লাহ সালেম আল সুলাইতিন।

রোববার (১১ জুলাই) কাতারে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. জসীম উদ্দিনের সঙ্গে আল সুলাইতিন গ্রুপের চেয়ারম্যান আব্দুল্লাহ সালেম আল সুলাইতিন এক বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে প্রতিষ্ঠানটির চেয়ারম্যান এমন আগ্রহ প্রকাশ করেন।
সোমবার (১২ জুলাই) পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে।

সংবাদ বিবৃতিতে বলা হয়েছে, আল সুলাইতিন গ্রুপ কাতারে অন্যতম বৃহৎ কৃষি খামার পরিচালনা, ল্যান্ডস্কেপিং এবং হাইড্রোপনিক প্রযুক্তির ব্যবহার করে ফুল, শাক ও সবজি উৎপাদন করে আসছে। বর্তমানে আল সুলাইতিন কৃষি খামারে উল্লেখযোগ্য সংখ্যক বাংলাদেশি কর্মী নিয়োজিত আছেন।

বৈঠকে বাংলাদেশের রাষ্ট্রদূত কৃষি কর্মীর পাশাপাশি বিভিন্ন কারিগরি পদে বাংলাদেশিদের নিয়োগের অনুরোধ করেন। এসময় গ্রুপের চেয়ারম্যান বাংলাদেশের যে কোন কৃষি বিশ্ববিদ্যালয় হতে স্নাতক পাশ করা কয়েকজন ছাত্রকে স্বল্প মেয়াদের জন্য আল সুলাইতিন এগ্রিকালচার রিসার্চ, স্ট্যাডি অ্যান্ড ট্রেনিং সেন্টারে শিক্ষানবিশ হিসেবে নিয়োগ দেওয়ার ব্যাপারে আগ্রহ প্রকাশ করেন।

তিনি জানান, এসব শিক্ষানবিশ কাতারে ভিন্ন এক ভূ-প্রাকৃতিক পরিবেশে কৃষি বিষয়ে নতুন অভিজ্ঞতা অর্জনের সুযোগ পাবে। বৈঠকের পর আল সুলাইতিন গ্রুপের কার্যক্রমের উপর তৈরি ভিডিও চিত্র দেখানো হয়। বৈঠকে দূতাবাসের কাউন্সেলর (রাজনৈতিক ও অর্থনৈতিক) মো. মাহবুর রহমান, কৃষি প্রকল্পের প্রধান নির্বাহী ড. আহমেদ মুস্তাফা, গ্রুপ ফাইন্যান্স ম্যানেজার সিদ্দিকুর রহমান উপস্থিত ছিলেন।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*