আজকের ম্যাচের একাদশে কপাল পুরছে যাদের

আজ দুপুর ১:৩০ মিনিটে জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ওয়ানডে ম্যাচে মাঠে নামছে সফরকারী বাংলাদেশ। হারারে স্পোর্টস ক্লাব মাঠে নামে দুই দল।একমাত্র টেস্ট ম্যাচে ২২০ রানের বিশাল ব্যবধানে জিতে ফুরফুরে মেজাজে রয়েছে বাংলাদেশ। তবে বাংলাদেশের জন্য রয়েছে দুঃসংবাদও।

প্রথমে ইঞ্জুরির জন্য টেস্ট সিরিজে একমাত্র ম্যাচ মিস করার পর এখন পারিবারিক কারনে ৩ টি ওয়ানডে ও ৩ টি টিটুয়েন্টি ম্যাচ মিস করবে বাংলাদেশের অন্যতম নির্ভরযোগ্য ব্যাটসম্যান মুশফিকুর রহিম কে। বাংলাদেশ কে তাই একাদশ সাজানো লাগবে মুশফিক কে ছাড়াই।

অন্যদিকে ওয়ানডে সিরিজে মাঠে নামার আগে প্রস্তুতি ম্যাচে বল করার সময় গোড়ালিতে চোট পেয়েছেন বাঁহাতি পেসার মুস্তাফিজুর রহমান। দলের অন্যতম সেরা এই পেসারকে ছাড়াই হয়তো শুক্রবার নিজেদের প্রথম ওয়ানডেতে মাঠে নামতে হচ্ছে বাংলাদেশকে।

দলে ইনজুরি সমস্যা থাকলেও এসব নিয়ে বাড়তি ভাবনা নেই ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালের। তিনি নিজেও শতভাগ ফিট না থাকার পরও মাঠে নামছেন তিনি। তামিমের আশা বিকল্প যে ক্রিকেটাররা রয়েছেন তারা পারফর্ম করবেন ওয়ানডে সিরিজে।

মুস্তাফিজের ইনজুরি প্রসঙ্গে জানাতে গিয়ে টাইগার অধিনায়ক মনে করিয়ে দিয়েছেন চোট সমস্যা নেই কারো নিয়ন্ত্রণে। তিনি বলেন, ‘’আমরা সবসময় পূর্ণ শক্তির দল নিয়ে খেলতে পারি এমন নয়। আর আমাদের পরিস্থিতি মেনে নিতে হবে। মুশফিকের পরিস্থিতি দেখুন বা মোস্তাফিজের চোট- এগুলো কারোই নিয়ন্ত্রণে নেই।‘’

দীর্ঘ সময় পর স্কোয়াডে ফিরলেও নুরুল হাসান সোহানের এই ম্যাচে একাদশে থাকার সুযোগ কম, যদিও নেই মূল উইকেটরক্ষক মুশফিকুর রহিম। মুস্তাফিজের চোটের কারণে কপাল খুলতে পারে শরিফুল ইসলামের, যিনি পেস আক্রমণ সামলাবেন তাসকিন আহমেদ ও মোহাম্মদ সাইফউদ্দিনের সাথে।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ: তামিম ইকবাল (অধিনায়ক), নাঈম শেখ, সাকিব আল হাসান, লিটন দাস (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন সৈকত, আফিফ হোসেন ধ্রুব, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*