‘আগে ক্রিকেট খেলে আনন্দ পেতাম, এখন দেখে আনন্দ পাই’

পাকিস্তানের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদি বলেছেন, এক সময় ক্রিকেট খেলে আনন্দ পেতাম, এখন খেলা দেখে আনন্দ পাই। শুক্রবার আফগানিস্তানের বিপক্ষে পাকিস্তানের খেলার সময় তিনি এক টুইটবার্তায় এ কথা বলেন। ছবিতে দেখা যায়, দুবাইয়ে পাকিস্তানের বুম বুম খ্যাত আফ্রিদি গ্যালারিতে তার মেয়েদের নিয়ে বিশ্বকাপের খেলা উপভোগ করছেন।

আইসিসি টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ে পাকিস্তানের অবস্থান তিনে। আর আফগানিস্তানের অবস্থান সাত নম্বরে। কিন্তু মাঠে নামের আগে সম্প্রতি পারফর্মেন্সের হিসেবে এ ম্যাচে দুই দলের কেউই ফেভারিট নন। প্রথম দিকে পাকিস্তানি বোলার তোপের মুখে দ্রুত ৫টি উইকেট পড়ে যায়।

দলীয় ৬৪ রানে আফগানদের শীর্ষ ৫ ব্যাটসম্যানকে হারানোর পর এক সময় মনে হয়েছিল আফগানরা তিন অংকের কোটাই পার করতে পারবে না। কিন্তু অধিনায়ক মোহাম্মদ নবী ও গুলবাদিন নায়েবের অনবদ্য ব্যাটে শেষ পর্যন্ত ৬ উইকেটে ১৪৭ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে আফগানরা।

বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে স্কটল্যান্ডকে ৬০ রান অলআউট করেছিল আফগানরা। ওই ম্যাচে মুজিব উর রহমান নিয়েছিলেন ৫ উইকেট। সময়ের অন্যতম সেরা তারকা রশিদ খানের ঝুলিতে গিয়েছিল ৪ উইকেট। আফগানিস্তানের এই স্পিনাররা যদি জ্বলে ওঠে তাহলে ম্যাচ জেতা সহজ হবে না পাকিস্তানের।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*