আইপিএল নিয়ে বিপাকে আইসিসি

এবার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ বা আইপিএলের কারণে বিপাকে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। আন্তর্জাতিক ক্রিকেটের সূচি মিলাতেই হিমসিম খাচ্ছে সংস্থাটি৷ মে-জুনে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল হওয়ার কথা থাকলেও এখনও তারিখই নির্ধারণ করতে পারেনি সংস্থাটি। কারণ, ফাইনাল খেলা দলগুলোর বেশির ভাগ ক্রিকেটারই ব্যস্ত থাকবেন আইপিএলে।


আর এরই মধ্যে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল নিশ্চিত করেছে অস্ট্রেলিয়া। ওভালে কে হবে অস্ট্রেলিয়ার প্রতিপক্ষ, তা এখন নির্ধারণ হয়নি। তবে ফাইনালের দৌড়ে রয়েছে ভারত ও দক্ষিণ আফ্রিকা। ঘরের মাটিতে অস্ট্রেলিয়াকে ৩-০ ব্যবধানে হারালে ফাইনালের টিকিট পাবে টিম ইন্ডিয়া। আর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ জিতলে ফাইনাল খেলতে পারবে প্রোটিয়ারা।


এদিকে ক্রিকেটের ফ্র্যাঞ্চাইজিভিত্তিক সবচেয়ে বড় আসর আইপিএল। ধারণা করা হচ্ছে, এপ্রিলে শুরু হয়ে জুন মাসেই শেষ হবে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের সবচেয়ে বড় জাঁকজমকপূর্ণ এ আসরের। এই টুর্নামেন্টের শেষেই টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল আয়োজন করার পরিকল্পনা করছে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি।



এদিকে বিসিসিআই এখনও আইপিএলের সূচি প্রকাশ না করায় বিপাকে পড়ে গেছে আইসিসি। আইপিএলের সূচি প্রকাশিত হওয়ার পরই হয়তো প্রকাশ করা হবে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের সূচি। গুঞ্জন আছে, জুনের শেষের দিকেই নাকি নির্ধারিত করা হবে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়ানশিপের তারিখ। তাহলে ফাইনালের দুটি দলের প্লেয়ারদের আইপিএল অংশ নিতে পড়তে হবে না কোনো বিড়ম্বনায়।

Sharing is caring!