আইপিএল খেলতে এসে দৃষ্টিশক্তি হারাতে বসেছিলেন ফিঞ্চ

আইপিএল খেলতে এসে দৃষ্টিশক্তি হারাতে বসেছিলেন অস্ট্রেলিয়া দলের অধিনায়ক অ্যারন ফিঞ্চ! সম্প্রতি ব্রিসবেনে এক সাক্ষাৎকারে এমনটাই জানালেন এই অসি তারকা। করোনার কারণে স্থগিত হয়ে যাওয়া এবারের আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর হয়ে খেলেছেন ফিঞ্চ।

মূলত ফ্ল্যাড লাইটের আলোতে রাতের ম্যাচগুলো খেলতে গিয়েই বিপাকে পড়েন ফিঞ্চ। ওই সময়ে হঠাৎ করেই ঝাপসা দেখতে শুরু করেন তিনি। কনট্যাক্ট লেন্স ব্যবহার করেও সুফল পাচ্ছিলেন না ফিঞ্চ। ব্রিসবেনে এক সাক্ষাৎকার দিতে গিয়ে এসব কথা জানান ফিঞ্চ। তিনি বলেন, আমি আইপিএল খেলতে গিয়ে বিষয়টি লক্ষ্য করি।

একদিন উঠে দেখি কিছু একটা পরিবর্তন হয়েছে এবং সেটা আমাকে খুব অস্বস্তিতে ফেলছে। চোখের সামনে ঝাপসা দেখছিলাম। বিষয়টি একজন ব্যাটসম্যানের জন্য কখনই ভালো নয়। আমি কনট্যাক্ট লেন্স ব্যবহার করি কিন্তু সেটাও সেভাবে কাজে আসছিল না। হিন্দুস্তান টাইমসের এক প্রতিবেদনে প্রকাশ, ফিঞ্চের এই সমস্যাটি পুরনো।

রাতের আলোয় ম্যাচ খেলতে হলে তার বেশ বেগ পেতে হত। গত মার্চে নিউজিল্যান্ডের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ টি-টোয়েন্টি সিরিজ খেলেছিলেন। রাতের অনুষ্ঠিত ওই ম্যাচগুলোতে ফিঞ্চ কনট্যাক্ট লেন্স পড়ে খেলার চেষ্টা করেছিলেন। কিন্তু তাতেও বেশ সমস্যার সম্মুখীন হতে হয়েছিল ৩৪ বছরের ফিঞ্চকে।

অবশ্য নিউজিল্যান্ড সিরিজের পর পর চোখে অস্ত্রোপচার করান ফিঞ্চ। তিন সপ্তাহ বিশ্রামের পর তিনি এখন অনেকটাই সুস্থ। আগামী ১০ই জুলাই থেকে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু হচ্ছে অস্ট্রেলিয়ার। রাতের আলোয় হবে ম্যাচগুলো।

এ বিষয়ে ফিঞ্চ জানান, আমি এখন খুব ভাল ভাবে বল দেখতে পাই। আমি ইন্ডোরের কঠিন উইকেটে সেগুলোকে হিট করেছি। আমার মনে হয় রাতের ম্যাচ গুলো সব থেকে বড় পরীক্ষার হতে চলেছে, কারণ আমি আমার চোখের পার্থক্যটা লক্ষ্য করেছি।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*