আইপিএল ও করোনার কারণে স্থগিত ইউরো টি-টোয়েন্টি স্লাম

মাঠে গড়ানোর আগেই আরও এক দফা স্থগিত হলো ইউরো টি-টোয়েন্টি স্লাম। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) সঙ্গে সাংঘর্ষিক সূচি ও করোনাভাইরাসের নতুন ভ্যারিয়েন্টের কারণে টুর্নামেন্টটি স্থগিত করতে বাধ্য হয়েছে আয়োজকরা। ইউরো টি-টোয়েন্টি স্লাম স্থগিত করার বিষয়টি এক বিবৃতিতে নিশ্চিত করেছে ক্রিকেট আয়ারল্যান্ড।

ধারণা করা হচ্ছে, ২০২২ সালে মাঠে গড়াতে পারে ছয় দলের এই টুর্নামেন্টটি। ২০১৯ সালের আগস্টের শেষ সপ্তাহে মাঠে গড়ানোর কথা ছিল ইউরো টি-টোয়েন্টি স্লামের। কিন্তু টুর্নামেন্ট শুরুর দুই দুয়েক আগে স্থগিত করা হয়েছিল। সেই সময় বলা হয়েছিল ২০২০ সালে আয়োজন করা হবে টুর্নামেন্টটি।

কিন্তু করোনার প্রকোপ বাড়ায় সেটি সম্ভবপর হয়ে ওঠেনি। চলতি বছর আয়োজনের কথা ভাবলেও আইপিএলের সূচি পূন:নির্ধারিত হওয়ায় বিপাকে পড়তে হয়েছে আয়োজকদের। সেই সঙ্গে করোনার নতুন ভ্যারিয়েন্ট ছড়িয়ে পড়ায় টুর্নামেন্ট আয়োজনের সাহস পাচ্ছে না তাঁরা।

আয়ারল্যান্ড, স্কটল্যান্ড ও নেদারল্যান্ডসের দুটি করে দল নিয়ে মাঠে গড়ানোর কথা ছিল টুর্নামেন্টটি। দলগুলো হলো, ডাবলিন চিফস, বেলফাস্ট টাইটানস, এডিনবার্গ রকস, গ্লাসগো জায়ান্টস এবং ডাচ ক্লাব আমস্টারডাম নাইটস ও রটারর্ডাম রাইনোস।

দলগুলোর হয়ে খেলার কথা ছিল ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ী অধিনায়ক ইয়ন মরগান, পাকিস্তানের মোহাম্মদ আমির, শহিদ আফ্রিদি, দক্ষিণ আফ্রিকার ডেল স্টেইন, ফাফ দু প্লেসি, ইমরান তাহির, নিউজিল্যান্ডের মার্টিন গাপটিল ও আফগানিস্তানের রশিদ খানের মতো তারকা ক্রিকেটারদের।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*