আইপিএলে ডাক পেলেন আরেক বাঙালি ক্রিকেটার

আঙুলের চোটের কারণে ভারত ও ইংল্যান্ডের মধ্যে চলতি পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ থেকে আগেই ছিটকে গিয়েছিলেন। এবার আইপিএলের দ্বিতীয়ভাগ থেকেও ছিটকে গেলেন ভারতীয় অলরাউন্ডার ওয়াশিংটন সু্ন্দর। রয্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরের এই অলরাউন্ডারের ইনজুরিতে প্রথমবার আইপিএলে ডাক পেয়েছেন ভারতের পশ্চিমবঙ্গের বাঙালি ক্রিকেটার আকাশ দীপ।

এক বিবৃতেত আরসিবি জানায়, ‘রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের অলরাউন্ডার ওয়াশিংটন সুন্দর আঙুলে চোটের জন্য ছিটকে গিয়েছেন আইপিএল থেকে। বাংলার পেস বোলার ও ফ্র্যাঞ্চাইজির নেট বোলার আকাশ দীপকে সুন্দরের বিকল্প হিসেবে অন্তর্ভূক্ত করা হয়েছে আরসিবিতে।’ ২৪ বছরের আকাশ দীপ বাংলার নির্ভরযোগ্য পেসার।

২০১৯ সালে টি-টোয়েন্টিতে প্রথমবার অভিষেক হয়েছিল ঘরোয়া ক্রিকেটে। গত বছর রাজস্থান রয়্যালসের হয়ে নেট বোলার হিসেবে সুযোগ পেয়েছিলেন। প্রথমবার আইপিএলের ফ্র্যাঞ্চাইজিতে সুযোগ পাওয়ার পর আকাশ দীপ বলেন, ‘আগের বছর রাজস্থান ফ্র্যাঞ্চাইজির সঙ্গে কাজ করেছি। বিশ্বসেরা ক্রিকেটারদের থেকে অনেক কিছু শিখেছি।

তবে আমার পছন্দের দল ছিল আরসিবি সবসময়। আমি এই দলের হয়ে খেলতেও চেয়েছিলাম। সেদিক থেকে বলতে গেলে স্বপ্ন সত্যি হওয়ার মত আমার কাছে।’ এখনও পর্যন্ত ২১ উইকেট নিয়েছেন ক্রিকেটের সংক্ষিপ্ততম ফরম্যাটো। ভারতের সৈয়দ মুস্তাক আলি টি-টোয়েন্টি টুর্নামেন্টে হায়দরাবাদের বিরুদ্ধে ৩৫ রানে ৪ উইকেট নিয়েছিলেন আকাশ দীপ।

সেটাই এই ফরম্যাটে তাঁর সেরা পারফরম্যান্স। নেট বোলার থেকে এবার আইপিএলের মঞ্চ। নিজেকে মেলে ধরতে মরিয়া তরুণ এই পেসার। উল্লেখ্য, আগামী ১৯ সেপ্টেম্বর থেকে সংযুক্ত আরব আতিরাতে শুরু হবে আইপিএল-র বাকি লেগ। ইতিমধ্যেই বেশিরভাগ দল পৌঁছে গিয়ে অনুশীলন শুরু করেছে।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*