‘অহেতুক কথা ও কাজ’ থেকে দূরে থাকতে হবে : বাবুনগরী

পরিপূর্ণ মুমিন হতে হলে ‘অহেতুক কথা ও কাজ’ থেকে নিজেকে বাঁচাতে হবে বলে মনে করেন হেফাজতে ইসলামের আহ্বায়ক ও চট্টগ্রামের হাটহাজারী মাদ্রাসার শিক্ষা পরিচালক আল্লামা জুনায়েদ বাবুনগরী। গতকাল শুক্রবার হাটহাজারী মাদ্রাসার কেন্দ্রীয় বায়তুল করিম জামে মসজিদে জুমার নামাজের আগে নতুন শিক্ষাবর্ষে আগত শিক্ষার্থীসহ হাজারো মুসল্লিদের উদ্দেশে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, পবিত্র কোরআনে আল্লাহ তাআলা মুমিনের বহু গুণাবলি বর্ণনা করেছেন। যেন সেসব গুণাবলী অর্জনের মাধ্যমে পার্থিব জীবনে আল্লাহর নির্দেশনামতে চলে সুখ-শান্তি লাভের পাশাপাশি পরকালেও অফুরন্ত শান্তি লাভ করা যায়। সবাইকে সেই প্রচেষ্টা চালাতে হবে।

বাবুনগরী আরও বলেন, আল্লাহ তাআলা বলেছেন, অবশ্যই মুমিনরা সফলকাম হয়েছে। যারা নিজেদের নামাজে বিনয়াবনত। নামাজ গুরুত্বপূর্ণ একটি বিধান। ইসলামের পঞ্চ ভিত্তির অন্যতম হলো নামাজ। তবে নামাজ নিয়ে আমরা অহেতুক অলসতা করি। সামান্য অজুহাতে নামায ছেড়ে দেওয়া আমাদের অভ্যাসে পরিণত হয়েছে।

এ অভ্যাস ত্যাগ করে সবাইকে সঠিকভাবে নামাজ আদায়ের আহ্বান জানান তিনি। এ সময় পরিপূর্ণ মুমিন হতে হলে অনর্থক বিষয়াদি থেকে বিরত থাকার পাশাপাশি অনর্থক বিষয়াবলীর অন্তর্ভূক্ত বেপর্দা, বেহায়াপনা, জুলুম-নির্যাতনসহ সর্বপ্রকারের গুনাহ ও পাপাচার থেকে নিজেকে বিরত রাখতে হবে বলেও জানান বাবুনগরী।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*