অসহযোগিতার অভিযোগ তুলেছেন ইউনুস খান

পাকিস্তান ক্রিকেট দলে ব্যাটিং কোচে দায়িত্ব ছাড়ার তিন দিনের মাথায় মুখ খুললেন সাবেক কোচ ইউনুস খান। মঙ্গলবার (২২ জুন) পাকিস্তান ক্রিকেট বোর্ডের এ বিজ্ঞপ্তিতে জানানো হয় পারস্পরিক সমঝোতায় দায়িত্ব ছেড়েছেন ইউনুস খান। এবার এ বিষয়ে অসহযোগিতার অভিযোগ তুলেছেন ইউনুস খান।

২০২০ সালের নভেম্বরে ইউনুস খানকে দুই বছরের চুক্তিতে ব্যাটিং কোচের দায়িত্ব দিয়েছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। চুক্তি অনুযায়ী ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত কাজ করার কথা ছিল। তবে সময়ের আগেই দায়িত্ব ছেড়ে দিয়ে বেশ সমালোচনায় আছেন তিনি।

পূর্ণ দায়িত্ব পালন না করে দায়িত্ব ছাড়ার পর একটি অনুষ্ঠানে এ নিয়ে কথা বলেন ইউনুস খান। তখন ইউনুস জানান, ২০১৭ সালে ক্রিকেটকে বিদায় জানানোর পর থেকেই তাকে কোচ করতে চেয়েছিল। তবে বিভিন্ন বিষয়ে চিন্তা ভাবনা করেই দায়িত্ব নিয়েছিলেন তিনি।

তিনি বলেন, ২০১৭ সালে যখন লর্ডস থেকে ফিরি তখনই বোর্ড সভাপতি আমাকে দায়িত্ব নিতে বলছিল। আমি তিন বছর পরে দায়িত্ব নিয়েছি। তবে ৬-৭ মাস পরেই সরে যেতে হচ্ছে। আমি পিসিবির সাথে কাজ করতে চেয়েছিলাম। তবে কেউ আমার সাথে কাজ না করলে আমার কিছু করার নাই।

পাকিস্তানের টেস্ট ইতিহাসের সফলতম ব্যাটসম্যান ইউনুস খান। ১৭ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারের ১১৮ টেস্টে ৫২ গড়ে করেছেন ১০০৯৯ রান। টেস্ট ক্রিকেটের দশ হাজারি ক্লাবে একমাত্র ব্যাটসম্যানও তিনি।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*