‘অশালীন শ্লোগান’ দেয়া নিয়ে আ’লীগ-বিএনপি সংঘর্ষ

লক্ষ্মীপুরের রামগতিতে মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবসে ফুল দেয়া শেষে ফেরার পথে কেন্দ্রীয় আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে ‘অশালীন শ্লোগান’ দেয়ায় আওয়ামী লীগ ও বিএনপির মধ্যে সংঘর্ষের ঘটনায় দুইজনকে আটক করেছে পুলিশ। শনিবার (২৬ মার্চ) সকাল সাড়ে ৯টায় আলেকজান্ডার এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে।

এসময় উভয় পক্ষের অন্তত ১৫ জন আহত হন। ভাঙচুর করা হয়ে তিনটির বেশি মোটরসাইকেল। ঘটনাস্থল থেকে বিএনপির দুইজনকে আটক করায় হাতে লাঠিসোটা নিয়ে বিক্ষোভ করে ছাত্রদল ও বিএনপির নেতাকর্মীরা। এতে আবারও উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি হয়।

আওয়ামী লীগের কর্মীদের অভিযোগ, সকাল সাড়ে ৯টায় মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উপলক্ষে ফুল দেয়া শেষে ফেরার পথে আলেকজান্ডার এলাকায় বিএনপির লোকজন কেন্দ্রীয় আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার বিরুদ্ধে অশালীন শ্লোগান দেয়। এসময় স্থানীয় আওয়ামী লীগ তার প্রতিবাদ জানালে সংঘর্ষ বাধে।

এতে রামগতি উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক রাকিব হোসেন, ছাত্রলীগ নেতা সাদ্দাম, লিটনসহ ১০ জনকে আহত অবস্থায় রামগতি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। অপরদিকে বিএনপির কর্মীরা দাবি করেন, সংঘর্ষের ঘটনায় তাদের নেতাকর্মীদের মধ্যে আরো ১০ জন আহত হয়েছেন।

পুলিশ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক জামাল উদ্দিনসহ বিএনপির দুইজনকে আটক করেছে। এর প্রতিবাদে ছাত্রদল ও যুবদলসহ বিএনপির নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল বের করে। রামগতি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আলমগীর জানান, উত্তপ্ত পরিস্থিতির নিয়ন্ত্রণের জন্য দু’জনকে আটক করা হয়েছে। অশালীন শ্লোগান দেয়ায় তারা জড়িত কিনা তা দেখা হচ্ছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ কাজ করছে।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*