অল্পের জন্য বড় ধরনের বিপদ থেকে রক্ষা পেল যাত্রীবাহী বিমান!

অল্পের জন্য রক্ষা পেল ইতালির মিলান থেকে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের উদ্দেশে ছেড়ে যাওয়া এমিরেটস এয়ারলাইন্সের যাত্রীবাহী বোয়িং-777-300 মডেলের একটি বিমান।উড্ডয়নের পরপরই ভয়াবহ শিলাবৃষ্টির কবলে পড়া বিমানটি প্রায় দুই ঘণ্টার চেষ্টায় জরুরি অবতরণে সক্ষম হয়। এ ঘটনায় বিমানের যাত্রীরা অক্ষত থাকলেও উড়োজাহাজের ব্যাপক ক্ষতি হয়েছে।

দেখে মনে হতে পারে কোনো ক্ষেপণাস্ত্র হামলার শিকার হয়েছে উড়োজাহাজটি। তবে, অবিশ্বাস্য হলেও সত্যি আকাশে প্রচণ্ড শিলাবৃষ্টির কবলে পড়ে অল্পের জন্য বড় ধরনের বিপদ থেকে রক্ষা পেয়েছে এমিরেটস এয়ারলাইন্সের এ বিমানটি।
রয়টার্স জানায়, মঙ্গলবার (১৩ জুলাই) স্থানীয় সময় বিকেল ৪টার দিকে ইতালির মিলানের মালপেন্সা বিমানবন্দর থেকে নিউইয়র্কের উদ্দেশে যাত্রা করে এমিরেটস এয়ারলাইন্সের বোয়িং-777-300 ইআর মডেলের যাত্রীবোঝাই একটি বিমান।

উড্ডয়নের পরপরই প্রায় ২২ হাজার ফুট ওপরে ভয়াবহ শিলাবৃষ্টি ও ঝড়ের কবলে পড়ে বিমানটি। এ সময় বেশ কয়েকবার জরুরি অবতরণের চেষ্টা করেও ব্যর্থ হয় বিমানটি। পরে প্রায় দুই ঘণ্টার চেষ্টায় প্রায় ১০ টন জ্বালানি খরচ করে মিলানের মালপেন্সা বিমানবন্দরে জরুরি অবতরণে সক্ষম হয় বিমানটি।

এ ঘটনায় বিমানের যাত্রীরা অক্ষত থাকলেও ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে উড়োজাহাজটি। শিলার আঘাতে বিভিন্ন জায়গায় তৈরি হয় বড় বড় ছিদ্র। এমনকি কপিটের উইন্ডশিল্ড, বিমানের সামনের অংশ এবং এর ইঞ্জিনও মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়। পাইলটের অসামান্য দক্ষতায় বেঁচে যান বিমানের যাত্রীরা।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*