অলিম্পিকের সর্বোচ্চ গোলদাতা ব্রাজিলের তারকা স্ট্রাইকার!

সৌদি আরবের বিপক্ষে গ্ৰুপ পর্বের শেষ ম্যাচে ব্রাজিলের তিনটি গোলের দুটিই আসে রিচার্লিসনের পা থেকে। ওপর গোলটি করেন ম্যাথিউস কুনহা। এর আগে রিচার্লিসন জার্মানীর বিপক্ষে ম্যাচে করেছিলেন হ্যাটট্রিকও। সব মিলিয়ে এবারের আসরে ৩ ম্যাচে ৫ গোল করে সর্বোচ্চ গোলদাতার আসনে বসে আছেন ব্রাজিলের এই তারকা স্ট্রাইকার।

চারটি গোল করে তার পরেই আছেন ফ্রান্সের গিগনাক। কিন্তু ফ্রান্স আবার টুর্নামেন্ট থেকে বিদায় নেয়ায় প্রতিদ্বন্দ্বীতা কমেছে রিচার্লিসনের। তিনটি গোল করে এরপরই আছেন জাপানের কুবো, দক্ষিণ কোরিয়ার হুয়াং উই জো এবং লি কাং ইন। দুটি দলই কোয়ার্টার ফাইনালে উঠায় তাদের সামনে সুযোগ আছে রিচার্লিসনকে পেছনে ফেলার।

আরো পড়ুন: ১০০ মিটার ফ্রি-স্টাইলে রেকর্ড গড়ে সোনাজয় যুক্তরাষ্ট্রের:১০০ মিটার ফ্রি-স্টাইল সাঁতারে তিনি বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন। বৃহস্পতিবার থেকে সেলেব ড্রেসেল একক কৃতিত্বে নিজের নামটি জড়িয়েছেন অলিম্পিক চ্যাম্পিয়ন হিসেবেও।ছেলেদের ১০০ মিটার ফ্রি-স্টাইল সাঁতারে অলিম্পিকের নতুন রেকর্ড গড়ে সোনা জিতেছেন যুক্তরাষ্ট্রের ড্রেসেল। টোকিও অলিম্পিকে যেটি তার দ্বিতীয় সোনা।

প্রতিযোগিতায় ড্রেসেল ৪৭.০২ সেকেন্ডে সাঁতার শেষ করে জিতে নিয়েছেন সোনা। রৌপ্য জেতা অস্ট্রেলিয়ার কাইল চামার্স তার থেকে পিছিয়ে ছিলেন ০.০৬ সেকেন্ডে। ৪৭.৪৪ সেকেন্ড টাইমিং নিয়ে তৃতীয় হয়েছেন রাশিয়ান অলিম্পিক কমিটির ক্লিমেন্ট কোলেসনিকভ। তিনি জিতেছেন ব্রোঞ্জ পদক।

গত সোমবার ৪*১০০ ফ্রি রিলেতে প্রথম লেগ জিতে দলগত সোনা অর্জন করেছিলেন ড্রেসেল। এবার তিনি প্রথমবারের মতো অলিম্পিকে জিতলেন ব্যক্তিগত ইভেন্টের সোনা। ফ্লোরিডার এই সাঁতারু ২০১৬ রিও ডি জেনিরো অলিম্পিকেও দুটি সোনা পেয়েছিলেন।

তবে সেগুলোও ছিল ৪*১০০ মিটার রিলের দলগত ইভেন্ট। জয়ের পর তাই কান্না ধরে রাখতে পারেননি ড্রেসেল। যুক্তরাষ্ট্রের এই সাঁতারু বলেন, ‘আমার জন্য কঠিন একটা বছর গেছে, সত্যিই কঠিন। তাই এমন একটি ফল করতে পেরে… সত্যিই এটা এলো! আমি অনেক খুশি।’

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*