অবসরের ঘোষণা মাহমুদউল্লাহর, ফোন করলেন পাপন

টেস্ট খেলা থেকে অবসরের ঘোষণা দিয়েছেন ক্রিকেটার মাহমুদুল্লাহ রিয়াদ। শুক্রবার (৯ জুলাই) সকালে টিম মিটিংয়ে এমন ঘোষণা দিয়েছেন বলে বিসিবি সূত্রে জানা গেছে। একটি সুত্র বলছে, মাহমুদউল্লাহকে কল দিয়ে নিজের অবসরের সিদ্ধান্ত পুনরায় বিবেচনা করার জন্য বলেছেন বিসিবি সভাপতি।

তবে মাহমুদউল্লাহ রিয়াদ এখনো সিদ্ধান্ত কি নিবেন সেটি জানাননি। ধারণা করা হচ্ছে নিজের সিদ্ধান্ত অনঢ় থেকে অবসরেই যেতে পারেন মাহমুদউল্লাহ।টেস্ট থেকে আগে থেকেই উপেক্ষিত ছিলেন মাহমুদউল্লাহ। প্রত্যেক সিরিজের আগে আলোচনায় থাকতেন, কিন্তু স্কোয়াডে থাকতো না তার নাম।

এবার জিম্বাবুয়ে সিরিজের দলে সুযোগ হয় তাও দল ঘোষণার পরে। তামিম ইকবাল ও মুশফিকুর রহিমের চোট সমস্যার কারণে।এরপরও নিজেকে ‘লাকি’ ভাবতে পারেন মাহমুদউল্লাহ। অন্তত সুযোগটা তো হলো। এই সুযোগটা অবশ্য দলে সুযোগ পাওয়ায় নয় অবসর ঘোষণার আনুষ্ঠানিকতা বলেই লাকি ভাববেন নিশ্চয়ই মাহমুদউল্লাহ।

কেননা ভাগ্যজোরে পাওয়া সুযোগটা কেন হেলায় নষ্ট করবেন তিনি! তাইতো ১৬ মাস পর টেস্ট ক্রিকেটে ফেরার উপলক্ষটা রাঙিয়ে নিলেন তিনি ক্যারিয়ার ১৫০ রানের অপরাজিত ইনিংস খেলে। আর সিদ্ধান্ত নিলেন অপরাজিত থেকেই বিদায় বলার।

যদিও এখনো আনুষ্ঠানিকভাবে জানাননি মাহমুদউল্লাহ। তবে সুত্র বলছে, মাহমুদউল্লাহ এই সিরিজের পরই অবসরের সিদ্ধান্ত জানাবেন। মৌখিকভাবে অবসরের কথা জানিয়ে দিয়েছেন তিনি।

Sharing is caring!